Soya pancakes recipe

পুস্পিতা বড়াল, ১৫ মে: রোজ রোজ এক জলখাবার খেয়ে খেয়ে মুখের স্বাদ চলে গেছে? ভাবছেন নতুন কিছু ট্রাই করবেন? তাহলে বানিয়ে ফেলতে পারেন সয়াবিনের প্যানকেক। সয়াবিনে রয়েছে অনেক পুষ্টি। এতে ক্যালরিও কম এবং শরীরে শক্তিও যোগান দেবে। চলুন জেনে নিই কী কী লাগছে এটি বানাতে আর কীভাবে বানাতে পারবেন?

ঘুরে আসি : বর্ষায় আপনার গন্তব্য হোক কালিম্পংয়ের কিছু অফবিট জায়গা

আজই বাড়িতে বানাতে পারেন সয়াবিনের প্যানকেক

উপকরণ

পরিমাণ মতো সয়াবিন ও বেসন, বেশ কয়েকটি পেঁয়াজ কুচি, গাজর কুচি, টমেটো কুচি, ধনে পাতা কুচি, কোয়া রসুন ৬-৭ টি, কয়েকটি আদা কুচি, ক্যাপসিকাম কুচি, কাঁচা লঙ্কা ২ টি, পরিমাণমতো টক দই, নুন, সাদা ও তেল।

BJP Helpline
প্রক্রিয়া

সবার প্রথমে সয়াবিনকে গরম জলে ভিজিয়ে রাখতে হবে বেশ কিছুক্ষণ। তারপর সয়াবিন থেকে এক্সট্রা জল বের করে নিয়ে সেটিতে কাঁচা লঙ্কা, আদা, রসুন দিয়ে মিক্সিতে পেস্ট করে নিতে হবে। পেস্ট গেলে তাতে একে একে মিশিয়ে নিতে হবে পেঁয়াজ, টমেটো, গাজর, ধনে পাতা কুচি ও পরিমাণ মতো নুন এবং টক দই। এরপর এতে পরিমাণ মতো বেসন ও জল দিয়ে একটি ব্যাটার বানিয়ে নিতে হবে।

এরপর একটি প্যানে অল্প তেল গরম করে ব্যাটারটি গোল করে ছড়িয়ে ঢাকনা দিয়ে ঢেকে প্যানকেকটির দুই দিক ভালোভাবে ভেজে নিতে হবে। দুটো দিক লালচে রঙের হয়ে এলেই নামিয়ে ফেলতে হবে। এরপর টমেটো কেচাপ দিয়ে পরিবেশন করুন সকালের জলখাবারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর