shakib-al-hasan-return-bangladesh

ব্যুরো নিউজ, ২৫ সেপ্টেম্বর :বাংলাদেশের জনপ্রিয় ক্রিকেটার শাকিব আল হাসানের বিরুদ্ধে খুনের মামলা দায়ের হয়েছে, যা দেশের রাজনৈতিক অস্থিরতার প্রেক্ষাপটে ঘটেছে। শেখ হাসিনার পদত্যাগের পর থেকে তিনি বাংলাদেশে পা রাখেননি। ভারতের বিরুদ্ধে সিরিজ শেষ হওয়ার পর তিনি কি দেশে ফিরবেন? এই প্রশ্ন এখন ক্রিকেটপ্রেমীদের মনে।

ঝাড়খণ্ডে আজ আস্থা ভোট | কুর্সি ধরে রাখতে পারবেন চম্পাই সোরেন?

শাকিব কি গ্রেফতার হবেন?

মোহনবাগানের জয়: গোল খাওয়ার চিন্তায় মোলিনা, দীপেন্দুর দাপট

শাকিব-সহ মোট ১৪৭ জনের বিরুদ্ধে অভিযোগ উঠেছে। তবে বাংলাদেশ সরকারের আইন উপদেষ্টা আসিফ নজরুল জানিয়েছেন, দেশে ফিরলে শাকিব গ্রেফতার হবেন না বলেই আশা করছেন। তিনি বলেন, ‘শাকিবের বিরুদ্ধে একটি মামলা হয়েছে। আমি আশা করি, দেশে ফিরলে পুলিশ সহানুভূতি দেখাবে’।যদিও আইনগত পদক্ষেপ সম্পর্কে নিশ্চিতভাবে কিছু বলা হয়নি।

তিরুপতির বিতর্কের প্রভাব:ওড়িশা সরকারের নতুন নির্দেশনা জগন্নাথ মন্দিরে

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কর্তা শাহরিয়ার নাফিস শাকিবকে দেশে ফেরার কথা জানিয়ে বলেছেন, ‘সরকারের পক্ষ থেকে স্পষ্ট বার্তা দেওয়া হয়েছে যে কাউকে বেআইনি ভাবে হেনস্থা করা হবে না। যদি চোট বা নির্বাচন সংক্রান্ত কোনো সমস্যা না থাকে, তাহলে শাকিব দেশে খেলতে পারবেন’।

এছাড়া শাকিবের রাজনৈতিক পরিচয়ও রয়েছে। তিনি আওয়ামী লীগের সাংসদ। তাই তার বিরুদ্ধে দেশের জনতার ক্ষোভ বেড়ে গেছে। হাসিনার পদত্যাগের পর যখন দেশের পরিস্থিতি উত্তাল, তখন শাকিব কানাডায় লিগ ক্রিকেট খেলছিলেন। সেখান থেকে পাকিস্তানে গিয়েছিলেন। সিরিজ চলাকালীন শাকিবের বিরুদ্ধে মামলার কারণে তাকে দেশে ফেরানোর কথাও উঠেছিল। কিন্তু বাংলাদেশ ক্রিকেট দল তার পাশে দাঁড়ায়।পাকিস্তান থেকে শাকিব ইংল্যান্ডের কাউন্টিতে খেলতে যান এবং বর্তমানে ভারতে আছেন। এখন দেখার বিষয়, ভারতীয় সিরিজ শেষ হলে তিনি কি দেশে ফিরে আসবেন, নাকি আরও কিছুদিন বিদেশেই অবস্থান করবেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর