shafiqur-rahman-barq-passed-away

ব্যুরো নিউজ, ২৭ ফেব্রুয়ারি: প্রয়াত হলেন সমাজবাদী পার্টির প্রবীণ নেতা শফিকুর রহমান বর্ক। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৯৪ বছর। জানা গিয়েছে, মঙ্গলবার মোরাদাবাদের একটি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। দীর্ঘদিন ধরে তিনি বার্ধক্যজনিত সমস্যায় ভুগছিলেন ওই প্রবীণ নেতা।

চিটফান্ড কাণ্ডে মুকুলকে ইডির জেরা

সকালে তাঁর দল সমাজবাদী পার্টি দলের এক্স হ্যান্ডেলে তাঁর মৃত্যুর খবর নিশ্চিত করেন। তাঁরা তাদের এক্স হ্যান্ডেলে লিখেছেন, “সমাজবাদী পার্টির প্রবীণ নেতা, একাধিক বারের সাংসদ শফিকুর রহমান বর্কের মৃত্যুতে আমরা দুঃখিত। ওনার আত্মার শান্তি কামনা করি। তাঁর শোকাহত পরিবার ও পরিজনদের এই দুঃখ সহ্য করার শক্তি প্রদান করুক ভগবান”।

shafiqur-rahman-barq

শফিকুর রহমান বর্ক উত্তরপ্রদেশের সম্বল কেন্দ্র থেকে সাংসদ নির্বাচিত হয়েছিলেন। তিনি ৪ বার বিধায়ক ও ৫ বার লোকসভা সাংসদ হিসেবে নির্বাচিত হয়েছিলেন। তিনি উত্তরপ্রদেশের মন্ত্রী হিসেবেও নির্বাচিত হন।

দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী চৌধুরী চরণ সিংহের হাত ধরে তাঁর রাজনীতিতে হাতেখড়ি। তিনি মুলায়ম সিংহ যাদবের সঙ্গে এসপি গঠন করেছিলেন। গত বছর সংসদের বিশেষ অধিবেশনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বর্ষীয়ান ওই সাংসদের উদ্দেশ্যে বলেছিলেন,   “৯৩ বছর বয়সেও সম্বলের সাংসদ শফিকুর রহমান বর্ক এখানে বসে রয়েছেন। সংসদের প্রতি এমনই আনুগত্য থাকা উচিত”।

Advertisement of Hill 2 Ocean

তাঁর মৃত্যুতে গভীর শোকের ছায়া গোটা রাজনৈতিক মহল জুড়ে। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর