pankaj udhas demise

ব্যুরো নিউজ, ২৬ ফেব্রুয়ারি: মাত্র ৭২ বছর বয়সে না ফেরার দেশে চলে গেলেন বলিউদের খ্যাতনামা গজল শিল্পী পঙ্কজ উধাস। দীর্ঘদিন ধরেই বয়সজনিত সমস্যার কারণে ভুগছিলেন ওই শিল্পী। তাঁর পরিবারের তরফে তাঁর মৃত্যুর খবর নিশ্চিত করা হয়েছে। পরিবারের তরফে জানানো হয়েছে, ‘গভীর শোকের সাথে জানাচ্ছি, পদ্মশ্রী প্রাপক খ্যাতনামা শিল্পী পঙ্কজ উধাস ২৬ ফেব্রুয়ারি চলে গিয়েছেন না ফেরার দেশে’।

কোর্টের ফতোয়া শাহজাহানকে গ্রেফতার করতে হবে

Pankaj Udhas

গুজরাটের জেতপুরে ১৯৫১ সালের ১৭ মে জন্মগ্রহণ করেন ওই খ্যাতনামা শিল্পী। তাঁর পরিবারের অনেকেই সঙ্গীতের সাথে যুক্ত থাকায় পরিবারের হাত ধরেই এই পেশায় হাতেখড়ি। আশির দশকে তিনি নিজের গান দিয়ে জায়গা করে নিয়েছিলেন সকলের মনে। ‘হম তুম ওউর ওহ’ ছবির গান দিয়ে তাঁর বলিউডে হাতেখড়ি।

প্রয়াত গজল শিল্পী 

এরপর তিনি ‘প্রেম প্রতিজ্ঞা’ ওউৎসবের’ মতো ছবিতেও নিজের কণ্ঠ দেন। তবে তাকে জনপ্রিয়তার শিখরে পৌঁছে দিয়েছিল ‘নাম’ ছবিতে গাওয়া তাঁর ‘চিঠঠি আয়ি হ্যয়’ গানটি। আর তাকে পিছনে ফিরে তাকাতে হয়নি।

Advertisement of Hill 2 Ocean

এরপর ‘না কাজরে কি ধার’, ‘আহিস্তা’, ‘চাদি জ্যায়সা রং’, ‘থোড়ি থোড়ি প্যার করো’, ‘দিওয়ারো সে মিল কর রোনা’র মতো একের পর এক হিট দিয়ে গেছেন তিনি। এছাড়াও তাঁর ঝুলিতে রয়েছে ‘পয়মানা’, ‘নশা’, ‘হসরত’, ও ‘হামসফর’ -এর মতো বেশ কয়েকটি বিখ্যাত অ্যালবামও। তাঁর মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে গোটা পরিবার থেকে শুরু করে বলিউড জুড়ে। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর