Shahjahan highcourt case

ব্যুরো নিউজ, ২৬ ফেব্রুয়ারি: শেখ শাহজাহানকে গ্রেফতারের ক্ষেত্রে কোন স্থগিতাদেশ দেয়নি কলকাতা হাইকোর্ট। আজ একথা স্পষ্ট করে দিয়েছেন কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানম। প্রধান বিচারপতি স্পষ্ট বলে দিয়েছেন শেখ শাহজাহানকে গ্রেফতার করতে হবে। প্রয়োজনে পলাতক নোটিশ জারি করতে হবে। গণমাধ্যমে এই নোটিশ দিতে হবে।

Calcutta High Court

শেখ শাহজাহানকে গ্রেফতার করা নিয়ে সন্দেশখালির গ্রামবাসীরা বহুদিন ধরে তাদের দাবি জানিয়ে আসছে। সন্দেশখালির গ্রামবাসীদের উপর সবরকম অত্যাচারের মাথা হলো এই শেখ শাহজাহান। ৫ ই জানুয়ারি থেকে সন্দেশখালি উত্তপ্ত হলে শেখ শাহজাহান সহ তার শাগরেদদের নাম উঠে আসে খবরের শিরোনামে।

অমৃত ভারত স্টেশন প্রকল্পের শিলান্যাস অনুষ্ঠানে ব্যান্ডেলে উপস্থিত রাজ্যপাল বোস

গ্রেফতার হয় শিবু হাজরা, উত্তম সর্দার। কিন্তু এখনো অধরা শেখ শাহজাহান, তার ভাই সিরাজুদ্দিন সহ আরও অনেকেই যাদের বিরুদ্ধে গ্রেফতারির দাবি তুলেছে গ্রামবাসীরা। এরই মাঝে গ্রামে গিয়ে সেচ মন্ত্রী পার্থ ভৌমিক বলে এসেছেন শাহজাহানকে গ্রেফতার করা যাচ্ছে না কলকাতা হাইকোর্টের স্থগিতাদেশ থাকার ফলে। তাকে গ্রেফতার করতে পারে একমাত্র ইডি। রাজ্য সরকারকে সেই অধিকার দিলে মাত্র ১০ দিনের মধ্যে গ্রেফতার হবে শাহজাহান।

Advertisement of Hill 2 Ocean

এরপর মহেশতলার এক প্রকাশ্য জনসভায় অভিষেক বন্দ্যোপাধ্যায়র গলায় শোনা গিয়েছে একই সুর। তিনিও দাবি করেছেন, শেখ শাহজাহানকে গ্রেফতারির জন্য বাধা কলকাতা হাইকোর্ট। তিনি বলেছেন, “এই নিয়ে কোনোরকম দ্বিমত সংশয় রাখবেন না শেখ শাহজাহানকে তৃণমূল কংগ্রেস গার্ড করছে। শেখ শাহজাহানকে যদি কেউ গার্ড করে জুডিশিয়ারি গার্ড করছে। আর এর পরই কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির এমন নির্দেশ মমতা সরকারকে বেশ অস্বস্তিতে ফেললো বলে মনে করছে রাজনৈতিক মহল। এখন দেখার কবে গ্রেফতার হয় শেখ শাহজাহান। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর