C V Anand Bose

ব্যুরো নিউজ, ২৬ ফেব্রুয়ারি: সোমবার অমৃত ভারত স্টেশন যোজনা প্রকল্পের শিলান্যাস অনুষ্ঠানে যোগ দিতে সকাল ১১ টা নাগাদ ব্যান্ডেলে পৌঁছান রাজ্যপাল সি ভি আনন্দ বোস। রাজ্যপাল আসায় চন্দননগর কমিশনারেটের তরফে নিরাপত্তা ব্যাবস্থায় জোর দেওয়া হয়। স্টেশন চত্বরে মোতায়েন করা হয় পর্যাপ্ত পুলিশ।

কলকাতায় পালিত হলো ‘ট্রামে’র জন্মদিবস

Governor C.V Ananda Bose

সোমবার সেই স্টেশনের ভার্চুয়াল মাধ্যমে শিলান্যাস করবেন প্রধানমন্ত্রী মোদি‌। সেই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিলো ব্যান্ডেল স্টেশন সংলগ্ন শরৎ চন্দ্র রেল ইন্সটিটিউটে। অনুষ্ঠানের জন্য সেখানে তৈরি করা হয়েছিলো মঞ্চ। আয়োজিত ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইস্টার্ন রেলওয়ের জেনারেল ম্যানেজার মিলিন্দ কে দেউস্কর, ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার সঞ্জীব কুমার সহ রেলের উচ্চপদস্থ আধিকারিকেরা।

ব্যান্ডেলে রাজ্যপাল আনন্দ বোস

এদিন রাজ্যপাল বোস প্রথমে হাওড়া থেকে স্পেশাল ট্রেনে ব্যান্ডেল স্টেশন পৌঁছান। এরপর সেখান থেকে পায়ে হেঁটে তিনি অনুষ্ঠান মঞ্চে পৌঁছান। সেই অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করতে স্টেশনে লাগানো হয়েছিলো একাধিক জায়ান্ট স্ক্রিন। এদিন একসঙ্গে দেশের ২১৩৯ টি স্টেশনে এই অনুষ্ঠান সম্প্রচারিত হয়। রেল সূত্রে জানা গিয়েছে, অমৃত ভারত প্রকল্পের অধীনস্ত ব্যান্ডেল, চন্দননগর ও ডানকুনি রেল স্টেশনের পরিকাঠামোতে বদল করা হবে।

Advertisement of Hill 2 Ocean

শুধু তাই নয়। পাশাপাশি তৈরি করা হবে বহু রেল স্টেশনে রোড ওভার ব্রীজ ও আন্ডারপাস। এই প্রকল্পের অধীনে থাকা মোট ১৭ টি স্টেশনের পরিকাঠামোতেও বদল আনা হবে। তাতে খরচ হবে ৩৪০.৪ কোটি। জানা গিয়েছে, রাজ্যের কলকাতা টার্মিনাল, হাওড়া, আসানসোল, ও ব্যান্ডেল এই ৪ টি স্টেশনকে বিশ্বের সেরা স্টেশনরুপে সাজিয়ে তুলতে মোট ১৩,৮১০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে সরকারের তরফে। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর