Saudi Arab start flying taxi

ব্যুরো নিউজ, ১৩ মে : উড়ন্ত ট্যাক্সিতে যাওয়া যাবে হজ! চলতি বছরে হজযাত্রীদের জন্য নয়া চমক দিল সৌদি আরব। প্রতবছর লক্ষ লক্ষ যাত্রী আসেন হজ করতে। তাই হজযাত্রীদের সুবিধাড় কথা মাথায় রেখেই এই উড়ন্ত ট্যাক্সিড় ব্যবস্থা।

ফের ভারতে ‘গুপ্তচর’ ড্রোন! ভারতের আকাশসীমায় ওড়ার পর পাকিস্তানের দিকে ধাঁ..

সৌদি আরবের পবিত্র মক্কা শহরে প্রতি বছর দেশ বিদেশ থেকে লক্ষ লক্ষ মানুষ আসেন এই হজযাত্রা করতে। আর এবার তাদের যাত্রা যাতে আরও সুখকর হয় সেই উদ্দেশ্যে উড়ন্ত ট্যাক্সির মাধ্যমে যাত্রীদের পরিষেবা দেওয়ার কথা জানায় সে দেশের পরিবহন ও লজিস্টিক দফতরের মন্ত্রী সালে আল-জাসের। এছাড়াও জানা যায় তাদের সুবিধার্থে ড্রোনও ব্যবহার করা হবে।

১০ মে সৌদি আরবের পরিবহন মন্ত্রী সালে আল-জাসের সংবাদ মাধ্যমকে সে কথা জানান। বহু ক্ষেত্রেই অন্যান্য দেশ থেকে আসা হজ যাত্রীরা সৌদি আরবের জেদ্দার কিং আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন। সেখান থেকে হোটেল বা অন্যান্য জায়গায় যাওয়া কিছুটা ঝঞ্ঝাটের। মূলত হজের মরশুমে যাত্রী সংখ্যা বাড়লে সমস্যায় পরতে হয় যাত্রীদের। তাই এই অসুবিধার কথা ভেবেই চলতি বছরেই উড়ন্ত ট্যাক্সি পরিষেবা চালু করার কথা জানিয়েছে সৌদি আরব এয়ারলাইন্স। তবে এবছর পরীক্ষামূলকভাবেই এই উড়ন্ত ট্যাক্সির পরিষেবা চালু করা হবে বলে জানিয়েছে পরিবহন মন্ত্রী সালে আল-জাসের। আর তার জন্য  ১০০টি উড়ন্ত ট্যাক্সি কিনছে সৌদি আরব।

BJP Helpline

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর