Sarah Gillis: The First Musician in Space

ব্যুরো নিউজ,১৮ সেপ্টেম্বর:মহাকাশে পিয়ানো বাজিয়ে ইতিহাস সৃষ্টি করেছেন সারাহ গিলিস, যিনি বিশ্বের প্রথম মহাকাশচারী যিনি মহাকাশে সঙ্গীত পরিবেশন করেছেন। তিনি Polaris Dawn মিশনের অংশ হিসেবে মহাকাশে গিয়েছিলেন, যা বিশ্বের প্রথম বাণিজ্যিক মহাকাশ অভিযান। সারাহ গিলিসের এই অনন্য সঙ্গীত পরিবেশন সারা বিশ্বকে অবাক করে দিয়েছে এবং লক্ষ লক্ষ মানুষের মন জয় করেছে।

ঘুম ভেঙে ফোনের দুনিয়া: সতর্ক হোন!

ইলন মাস্কের স্পেসএক্স-এর সঙ্গে কাজ করছেন

সারাহ গিলিস শুধু একজন মহাকাশচারীই নন, তিনি একজন দক্ষ প্রযুক্তিবিদও, যিনি ইলন মাস্কের স্পেসএক্স-এর সঙ্গে কাজ করছেন। কিন্তু তার সঙ্গীতের প্রতি প্রেম এবং প্রতিভা তাকে বিশেষভাবে আলাদা করে তোলে। মহাকাশে থাকা অবস্থায় তিনি পিয়ানো বাজিয়ে গান গেয়েছেন, যা সবার কাছে একটি নতুন অভিজ্ঞতা।এই ঐতিহাসিক মুহূর্তটি নথিভুক্ত করা হয়েছে এবং স্পেসএক্সের স্টারলিঙ্ক স্যাটেলাইটের মাধ্যমে পৃথিবীতে প্রেরণ করা হয়েছে। মহাকাশের এই মিউজিক্যাল পারফরম্যান্সটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গেছে। ভিডিওটি মুহূর্তের মধ্যে দর্শকদের মধ্যে দারুণ সাড়া ফেলেছে। সারাহ জানিয়েছেন, তার ইচ্ছা ছিল এই বিশেষ অভিজ্ঞতা বিশ্বের কোটি কোটি মানুষের সঙ্গে ভাগ করে নেওয়া।Polaris Dawn একটি পাঁচ দিনের মহাকাশ মিশন, যা বিশ্বের প্রথম বাণিজ্যিক মহাকাশ অনুসন্ধান মিশন হিসেবে বিবেচিত। এই অভিযানে চারজন সদস্য রয়েছেন, এবং সারাহ গিলিসের সঙ্গীত পরিবেশন এই অভিযানের একটি বিশেষ আকর্ষণ।

করোনার নতুন ভ্যারিয়েন্ট এক্সইসি: উদ্বেগ ও সম্ভাব্য প্রভাব

সারাহের এই পিয়ানো বাজানোর ঘটনা শুধু একটি মহাকাশ মিশন নয়, বরং এটি মানবতার জন্য একটি নতুন অধ্যায়ের সূচনা। মহাকাশে সঙ্গীত পরিবেশন করা, একটি নতুন অভিজ্ঞতা, যা আমাদেরকে এই vast universe-এর মধ্যে সঙ্গীতের শক্তি অনুভব করায়।মহাকাশের নিঃসঙ্গতার মাঝে সঙ্গীত একটি সম্পর্ক তৈরি করে, যা আমাদেরকে মনে করিয়ে দেয় যে, আমাদের সবার মধ্যে একটি সংযোগ রয়েছে, আমরা সবাই একসাথে এই বিশ্বে বাস করছি। সারাহ গিলিসের এই অভিনব উদ্যোগ আমাদেরকে নতুনভাবে ভাবতে বাধ্য করে এবং মহাকাশ গবেষণার নতুন দিগন্ত উন্মোচন করে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর