salvatori-skilacchi-legend-of-world-cup

ব্যুরো নিউজ,১৯ সেপ্টেম্বর :বিশ্ব ফুটবলের এক উজ্জ্বল তারকা সালভাতোর স্কিলাচ্চি গতকাল ৫৯ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। তিনি ১৯৯০ বিশ্বকাপের সর্বোচ্চ গোলদাতা ও প্রতিযোগিতার সেরা ফুটবলার হিসেবে পরিচিত ছিলেন। ইন্টার মিলান ক্লাব বুধবার এই দুঃখজনক খবরটি জানিয়েছে। ১৯৯০ সালে ইটালির তৃতীয় স্থানে শেষ করতে স্কিলাচ্চির অবদান ছিল অমূল্য। তাঁর ডাকনাম ‘টোটো’ বিশ্বজুড়ে পরিচিত ছিল।

পশ্চিম মেদিনীপুরে বন্যার ভয়াবহতা: মুখ্যমন্ত্রীর সমালোচনা

প্রয়াত স্কিলাচ্চি

পাকিস্তানি হকি খেলোয়াড়দের বিতর্কিত পদক্ষেপ: চিনের পতাকা হাতে এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে

স্কিলাচ্চির ফুটবল ক্যারিয়ারের সূচনা হয় ইটালির নীচের ডিভিশনের ক্লাব মেসিনায়। ১৯৮৮-৮৯ মরসুমে তিনি ইটালির দ্বিতীয় ডিভিশনে সর্বোচ্চ গোলদাতা হন, যা তাঁর প্রতিভার প্রথম স্বীকৃতি। এরপর জুভেন্টাস ক্লাব তাকে কিনে নেয়, যেখানে তিনি ১৯৮৯-৯০ মরসুমে কোপ্পা ইটালিয়া ও উয়েফা কাপ জিতে ছিলেন।

১৯৯০ বিশ্বকাপে স্কিলাচ্চির যাত্রা শুরু হয় পরিবর্ত ফুটবলার হিসেবে, কিন্তু শেষ পর্যন্ত তিনি ছ’টি গোল করে সর্বোচ্চ গোলদাতা হন। সেমিফাইনালে আর্জেন্টিনার বিরুদ্ধে এবং তৃতীয় স্থানের ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে তাঁর গোলে সমর্থকরা উল্লাসে মেতে ওঠে। বিশ্বকাপের সময় তাঁর আবেগপ্রবণ আচরণ এবং বিশাল চোখের উচ্ছ্বাস দর্শকদের মন জয় করেছিল।

এয়ারটেল গ্রাহকদের জন্য নতুন স্পেকট্রাম: আরও উন্নত সেবা

স্কিলাচ্চি ১৯৯০ সালের বালঁ দ্যরে দ্বিতীয় স্থান অধিকার করেন, লোথার ম্যাথাউসের পর। এরপর তিনি ইন্টার মিলানে যোগ দেন এবং ১৯৯৪ সালে উয়েফা কাপ জয় করেন। তিনি জাপানের জে লিগে খেলার জন্য প্রথম ইটালীয় ফুটবলার ছিলেন, ১৯৯৭ সালে জুবিলো ইওয়াতায় যোগ দিয়ে লিগ শিরোপা জেতেন। ১৯৯৯ সালে তিনি পেশাদার ফুটবল থেকে অবসর নেন।স্কিলাচ্চির স্মৃতি বিশ্বকাপের ইতিহাসে চিরকাল টিকে থাকবে। তাঁর কৃতিত্ব ও আবেগ ফুটবলপ্রেমীদের হৃদয়ে চিরকাল অমলিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর