broken watery road

ব্যুরো নিউজ,১২ আগস্ট: বিগত কুড়ি বছর ধরে রাস্তার কোনো সংস্কার হয়নি। ‘দিদিকে বল’ নম্বরে ফোন করেও কোন সুরাহা পাওয়া যায়নি, তাই এবার অভিনব কায়দায় আন্দোলনের পথে নেমেছেন গ্রামবাসীরা ।এতেও যদি কাজ না হয় তাহলে পরবর্তীতে তারা বৃহত্তর আন্দোলনে নামবেন বলে জানিয়েছেন তারা।

RG Kar Principal Resigns: প্রশ্ন তোলেন শুভেন্দু, আন্দোলনকারীদের দাবি মেনে ইস্তফা দিলেন অধ‍্যক্ষ

রাস্তা নাকি পুকুর সেটাই বোঝা দায়

ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনার বাদুড়িয়ার গ্রামে। সেখানে রাস্তার অবস্থা এমনই খারাপ যে বড় বড় গর্ত তৈরি হয়েছে। বর্ষাকালে বৃষ্টির জলে সেই গর্তগুলি জল জমে পুকুরে পরিণত হয়েছে। রাস্তা নাকি পুকুর সেটাই বোঝা দায় হয়ে গেছে। এই অবস্থায় বহুবার রাস্তা সারানোর আর্জি জানানোর পরেও রাস্তার সংস্কার হয়নি বলে অভিযোগ বাদুড়িয়া গ্রামবাসীদের। তাই এই পরিস্থিতিতে তারা সোমবার সকালে রাস্তার ওই জমা জলে স্নান করে এরকম অভিনব কায়দায় প্রতিবাদ করেন।এর পরেই নড়েচড়ে বসেছে স্থানীয় পঞ্চায়েত কর্তৃপক্ষ। তারা গ্রামবাসীদের আশ্বাস দিয়েছেন যে খুব দ্রুত রাস্তা সংস্কারের ব্যবস্থা করা হবে।

RGKar case: মৃতা চিকিৎসকের ৪ সহকর্মীকে এবার তলব লালবাজারে

বাদুড়িয়ার বাসিন্দাদের অভিযোগ এলাকার তেলিপুকুরের ধার থেকে বাবু রাস্তার মোড় পর্যন্ত মোট আড়াই কিলোমিটার রাস্তার অবস্থা বেহাল। বর্ষার জলে জমে সেই বড় বড় গর্ত পুকুরে পরিণত হয়েছে। রাস্তায় গাড়ি চলাচল তো দূরের কথা সাধারণ মানুষও সেই রাস্তা দিয়ে হাঁটাচলাও করতে পারেন না। রাস্তার এমনই বেহাল অবস্থা যে অ্যাম্বুলেন্স পর্যন্ত ঢুকতে পারে না। অসুস্থ মানুষকে  কোন রকমে তেতুলিয়া রোডে এনে সেখান থেকে গাড়িতে করে চাপিয়ে হাসপাতালে নিয়ে যেতে হয়। গ্রামের বাসিন্দারা আরো জানান যে রাস্তার বেহাল অবস্থা হবার জন্য প্রতিদিন প্রায় দুর্ঘটনা লেগেই থাকে। এই কারণেই তারা এই অভিনব আন্দোলন করেছেন। গ্রামবাসীদের জিজ্ঞাসা করা হলে তারা বলেন যে রাস্তা এখন পুকুরে পরিণত হয়েছে তাই তারা সেই পুকুরেই স্নান করছেন। গ্রামবাসীদের বিক্ষোভের খবর পেয়েই পঞ্চায়েতের প্রধান গ্রামবাসীদের আশ্বাস দিয়েছেন যে খুব তাড়াতাড়ি রাস্তা সারানো হবে, রাস্তার কাজের টাকা এসে গেলেই তারা যত শীঘ্র পারবেন ওই রাস্তা সংস্কার করার কাজ শুরু করে দেবেন।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর