royal bengal tiger

ব্যুরো নিউজ,২৭ আগস্ট: চলছে ভরা বর্ষা। ভাদ্র মাস। ভাদ্র মাস মানে বাঘেদের সঙ্গী সঙ্গিনী খোঁজার সময় । বৃষ্টিতে রোমান্টিক আবহাওয়াতে ঘরে বসে থাকতে পারলো না রয়েল বেঙ্গল টাইগার। তারা নিজেদের সঙ্গী এবং সঙ্গিনী নিয়ে বেরিয়ে পড়ল কখনো হেতালের বাগানে, কখনো বা গড়ান গাছের আড়ালে। দেখতে পাওয়া গেল একসাথে তাদের। জঙ্গলের রাজা দাপিয়ে বেড়ালো ম্যানগ্রোভ।

আর জি কর কাণ্ডের প্রতিবাদে পথে নামলেই বন্ধ হবে লক্ষীর ভান্ডার

মহারাজের দর্শন

দুদিন ছুটি পেলে মানুষ কলকাতার আশেপাশে ঘুরতে চলে যায়। বাঙালিরা এমনিতেই ভ্রমণ পিপাসু। কিন্তু এই সপ্তাহে যারা দুদিন ছুটি কাটানোর জন্য সুন্দরবনে গিয়েছিলেন তাদের যে এরকম হঠাৎ করে ভাগ্য খুলে যাবে ভাবতেও পারেননি তারা। এদিন সুন্দরবনের সাতটি জায়গায় মহারাজের দর্শন মিলেছে। যেটা সুন্দরবনের পর্যটনের ইতিহাসে একটি উল্লেখযোগ্য ঘটনা। এর আগে একদিনে সুন্দরবনের বিভিন্ন জায়গায় এতগুলো রয়েল বেঙ্গল টাইগারের দেখা মেলেনি। তাই পর্যটকরা নিজেদের ভাগ্যবান বলে মনে করছেন। বাঘ দেখতে সারাবছর ধরে সুন্দরবনে বেড়াতে যান অনেকেই । কিন্তু সকলের ভাগ্যের শেকল ছেড়েনা। মহারাজ দর্শন দেন না। কিন্তু হঠাৎ করে এরকম ভাবে দেখা মেলাতে শত শত দর্শনার্থী ভীষণ খুশি।

ব্যাস্ত রেল ট্র্যাকে অকাতরে ঘুমিয়ে এক ব্যাক্তি।ভাইরাল ভিডিও

এদিন প্রায় প্রত্যেক পর্যটকই সকাল থেকে বিকেল পর্যন্ত সুন্দরবনে ঘোরার সময় জঙ্গলের রাজা রয়েল বেঙ্গল টাইগারের দর্শন পেয়েছেন। আবার কেউ কেউ দুবারও দেখতে পেয়েছেন জঙ্গলের মহারাজকে। এদিন সুন্দরবনের ওয়াচ টাওয়ার গুলো থেকেও রয়েল বেঙ্গল টাইগার  দেখা গিয়েছে। এক পর্যটক বলেন যে তিনি এই প্রথম সুন্দরবনে বেড়াতে এসেছেন । তিনি এমনিতে বন্ধুবান্ধবদের মুখে শুনেছেন যে বন্ধুরা বহুবার সুন্দরবনে গেলেও বাঘের দেখা পাননি কিন্তু তিনি ভীষণ আপ্লুত যে প্রথমবার সুন্দরবনে এসেই বাঘের দর্শন পেয়েছেন। তবে একই দিনে এতগুলো বাঘের দর্শন পাওয়ার কারণ কি? সুন্দরবনের বন আধিকারিকদের মতে ভাদ্র মাস বাঘের প্রজননের সময় তাই পুরুষ বাঘেরা বাঘিনীর খোঁজে জঙ্গলে জঙ্গলে ঘুরে বেড়ায় ।আর তার ফলে পর্যটকদের চোখে বাঘের দেখা মিলেছে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর