rg kar case sandip durniti image

ব্যুরো নিউজ, ৭ সেপ্টেম্বর :সন্দীপ ঘোষকে গ্রেফতার করেছে সিবিআই। মাসে ৭ থেকে ৮ কোটি টাকা দুর্নীতি করে রোজগার করতেন তিনি। যা দেখলে আপনার চোখ মাথায় উঠে যাবে। আরজিকরের এই দুর্নীতি চলতো চেইন সিস্টেমে। কি ভাবে এই কোটি কোটি টাকা তোলা হত?

পুরস্কার ফেরাল সংগীত পরিচালক শুভদীপ গুহ

কিভাবে চালাত কোটি টাকার দুর্নীতি

থানায় বসে ছিনতাইকারি পুলিশ, ব্যবসায়ী অবাক

আরজি কর দুর্নীতি মামলায় ধৃত প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ ও তার দুই ঘনিষ্ঠ সহযোগীর সাথে মিলে ওষুধ দুর্নীতিতে যুক্ত ছিলেন। সিবিআইয়ের এক কর্তা বলেন, তার দুই ঘনিষ্ঠ সহযোগী বিপ্লব সিংহ ও সুমন হাজরার সঙ্গে যুক্ত ছিলেন তিনি। ‘হাজরা মেডিকেল’ সংস্থার মারফত ওষুধ কেনার নথি রয়েছে সুমনের কাছে। কাগজে কলমে কেনা হয়েছে দেখালেও আসলেই তার বেশিরভাগটাই কেনা হতো না। সিবিআইসূত্র মারফত জানা গেছে, বেশিরভাগ মেয়াদ উত্তীর্ণ ওষুধের তারিখ বদলে তা ব্যবহার করা হত। তদন্তকারী সূত্রে খবর মেয়াদ উত্তীর্ণ ওষুধ বা স্যালাইন ব্যবহার করে বিপুল খরচ দেখানোর অভিযোগ মিলেছে।

প্ল্যাটফর্মে রিল ভিডিও বানাতে বানাতে প্রাণ বাঁচালো এক বৃদ্ধকে

হাসপাতালে রয়েছে বেশ কয়েকশো শয্যা। জানা যায় তার মধ্যে মাসে মাসে নাকি ১০ থেকে ১৫ টি খাট নষ্ট হয়ে গিয়েছে বলে রিপোর্ট তৈরি করছেন হাসপাতাল কর্তৃপক্ষ। দেখা গিয়েছে, তিন ধরনের খাট কাজে লাগে হাসপাতালে।তার মধ্যে প্রথম প্রকারের সাধারণ রোগীদের জন্য যে ধরনের খাট ব্যবহার করা হয় তার এক একটি বেডের দাম ৩০ থেকে ৪০ হাজার টাকা।আর অস্ত্রোপচার কক্ষের জন্য ব্যবহৃত দ্বিতীয় প্রকারের বিশেষ প্রযুক্তির খাটের দাম প্রায় আড়াই থেকে তিন লক্ষ টাকা এবং যারা বিশেষ চিকিৎসার জন্য ভর্তি হয় তাদের জন্য তৃতীয় প্রকারের বেডটির দাম ৭০ থেকে ৮০ হাজার টাকা। তদন্তকারীদের দাবি, ১৫ থেকে ২০ টি বিভিন্ন ধরনের বেড মাসে মাসে কেনা হয়েছে বলে ভুয়ো নথি তৈরী করা হয় আরজিকর মেডিকেল হাসপাতালে।

‘২৮ পয়সার প্রধানমন্ত্রী’: নরেন্দ্র মোদীকে নিশানা উদয়ানিধি স্ট্যালিনের!

তদন্তকারীরা আরও জানায়, যেসব বেড পুরনো বা বিকল হয়ে যায় তা কর্তাদের বিশ্বস্ত সংস্থাকে দিয়ে সেই বেড মেরামত করিয়ে এর ব্যবহার করা হয়। আর এর পরিবর্তে তারা নতুন খাট কেনা হয়েছে ভুয়ো নথি বানিয়ে পেশ করত কর্তৃপক্ষের কাছে। এই দুর্নীতিতে কসবার একটি সংস্থা রয়েছে বলে তদন্ত সূত্রে জানা গিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর