ইভিএম নিউজ ব্যুরো, ১২ অগাস্টঃ (Latest News) PSC-র মতো এত গুরুত্বপূর্ণ একটা পরীক্ষায় এক ছাত্রের পাওয়া ২৮ নম্বরকে উল্টে ৮২ করে দেওয়া হয়েছে। পাবলিক সার্ভিস কমিশনের নিয়োগে দুর্নীতি নিয়ে এবার আক্ষেপ প্রকাশ করলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

বৃহস্পতিবার প্রাথমিকের একটি নিয়োগ সংক্রান্ত মামলার শুনানির সময় বিচারপতি গঙ্গোপাধ্যায় আক্ষেপ প্রকাশ করে বলেন,‘‘এখন পিএসসি-র অবস্থা দেখলে খারাপ লাগে। চোখের সামনে একটা সিস্টেম খারাপ হয়ে গেল। পিএসসি-তে ২৮ নম্বর ৮২ নম্বর হয়ে গেল? ভাবা যায়? খারাপ লাগে!’’

এ প্রসঙ্গে কথা বলতে গিয়ে বিচারপতি বলেন, ‘ আমি আমার চাকরি জীবনে দুটি সরকারি চাকরি করেছি। আমিও পিএসসি পরীক্ষায় বসেছি। চাকরিও পেয়েছি। কিন্তু কাউকে এক টাকাও দিতে হয়নি। সেসময় নিয়োগ ব্যবস্থা এতটাই স্বচ্ছ ছিল’।

অতীতেও পিএসসি পরীক্ষায় দুর্নীতি সহ একাধিক বিষয়ে অভিযোগ জানিয়েছে ছাত্রছাত্রীরা। এ নিয়ে মামলাও হয়েছে কলকাতা হাইকোর্টে। বঞ্চনা থেকে মুক্তি পেতে ছাত্র-ছাত্রীদের উদ্যোগে তৈরি হয়েছে পিএসসি দুর্নীতি মুক্ত মঞ্চ। কিন্তু ২৮ নম্বরকে ৮২ করে দেওয়ার ঘটনা বিরল বলেই মনে করছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। (EVM News)

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর