Seven jute mill workers got Tk 23 lakh as ordered by the court

ব্যুরো নিউজ, ৫ ফেব্রুয়ারি: রেশন দুর্নীতি মামলায় পুলিশ নয়, বরং তদন্তভার সিবিআইকে দিতে চায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি। সেই মর্মে কলকাতা হাইকোর্টে আবেদন জানায় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। আজ সেই মামলার শুনানিতে কি জানালেন বিচারপতি জয় সেনগুপ্ত?

Ration corruption

এবার উচ্চ মাধ্যমিক পরীক্ষাতেও থাকবে ইউনিক সিরিয়াল নম্বর

রেশন দুর্নীতি মামলায় ইতিমধ্যেই ইডির হাতে গ্রেফতার প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক, জ্যোতিপ্রিয় ঘনিস্ট ব্যবসায়ী বাকিবুর। আর তাদের থেকেই উঠে এসেছে কেয়েকশো কোটি টাকার বেআইনি সম্পত্তির হদিশ। তবে রেশন দুর্নীতি মামলার তদন্তে নেমে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা রাজ্য পুলিশের উপরে আস্থা হারিয়ে তদন্তের ভার সিবিআইকে দিতে চেয়েছে। ইডি সাফ জানিয়েছে, দুর্নীতির টাকা পাচার করা হয়েছে দুবাই, বাংলাদেশে। এই দুর্নীতির সঙ্গে নেতা-মন্ত্রী-আমলা ও প্রভাবশালীরা যুক্ত। ১০ হাজার কোটি টাকা পাচার করা হয়েছে।

তবে রাজ্য পুলিশের থেকে সিবিআইকে তদন্ত হস্তান্তর করা মামলায় কোনও অন্তর্বতী নির্দেশ নয়, বলে জানিয়ে দিল আদালত। অর্থাৎ বিচারপতি জয় সেনগুপ্ত এখনই কোনও নির্দেশ দিতে চাননি। একটি তদন্তকারী সংস্থা অপর একটি সংস্থাকে তদন্ত ভার দিতে চাওয়ার বিষয়টি নিয়ে সন্দেহজনক প্রকাশ করেছেন বিচারপতি। পাশাপাশি বালিগঞ্জ থানায় ২০১৯ সালে দায়ের হওয়া এফআইআর-এর ভিত্তিতে নিম্ন আদালতের বিচারপ্রক্রিয়ার উপর অন্তর্বর্তী স্থগিতাদেশ দিল আদালত। যদি এই মামলায় পুলিশ এখনও তদন্ত চালায়, তবে তার উপরও জারি করা হল স্থগিতাদেশ। পাশাপাশি পুলিশকে কেস ডায়েরি পেশ করার নির্দেশ দিয়েছে আদালত। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর