paris olimpic game update

ব্যুরো নিউজ,২৭ জুলাই: প্যারিসের শ‍্যেন নদীর কালো জলে অলিম্পিকসের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। ভারত থেকে মোট ১১৭ জন অ্যাথলিট দল এই অলিম্পিকে অংশগ্রহণ করেছেন। ক্রিকেটার বিরাট কোহলি এবং ঋষভ পন্থ দেশের ক্রীড়াবিদদের শুভেচ্ছা জানিয়েছেন। রবি শাস্ত্রী এক মিনিটের একটি ভিডিওতে দেশের অ্যাথলিটদের উৎসাহিত করেছেন।

ফিরহাদের মন্তব্য: বিধানসভায় বিজেপির প্রতিবাদ

প‍্যারিস অলিম্পিকে কেন যাচ্ছেন দ্রাবিড়?

এবার প্যারিসের অলিম্পিকের আলোচনা সভায় অংশ নিতে যাচ্ছেন রাহুল দ্রাবিড়। ২৮ শে জুলাই প্যারিসের পার্ক ডি লাভ লেটে ইন্ডিয়া হাউসে এই আলোচনা সভা হবে। সেখানে দ্রাবিড় ছাড়াও সংগীত পরিবেশন করবেন বলিউডের নামি গায়ক শান। ২০১৮ সালের লস এঞ্জেলস অলিম্পিকসে ক্রিকেটকে অন্তর্ভুক্ত করার বিষয় নিয়ে আলোচনা হবে। ইতিমধ্যেই আন্তর্জাতিক অলিম্পিক কমিটি লস এঞ্জেলস অলিম্পিকসে ক্রিকেটকে অন্তর্ভুক্ত করতে চলেছে বলেই জানা গিয়েছে। তার আগে ওই সেমিনারে হাজির থাকছেন রাহুল দ্রাবিড়। অলিম্পিকে ক্রিকেটকে অন্তর্ভুক্ত করার বিষয় নিয়ে তিনি বক্তব্য পেশ করবেন।

ইয়ে সিরফ ঝাঁকি হ‍্যায়..সিইএসসিকে ডেডলাইন দিলেন শুভেন্দু

দীর্ঘদিন আগে ১৯০০ সালের অলিম্পিকে ক্রিকেট অন্তর্ভুক্ত ছিল। তখন চারটি দল প্রথমে অংশগ্রহণ করলেও পরে দুটি দল নাম প্রত্যাহার করে নেয়। বেলজিয়াম আর নেদারল্যান্ডস নাম তুলে নেওয়ার ফলে ফাইনালে ইংল্যান্ড ফ্রান্সকে হারিয়ে সোনা জেতে। তারপর দীর্ঘদিন অলিম্পিকসে ক্রিকেট ছিল না। এবার ২০২৮ সালের অলিম্পিকে ক্রিকেটকে অন্তর্ভুক্ত করা হতে পারে বলেই জানা যাচ্ছে। তার আগে প্যারিসের অলিম্পিকসে ভারতীয় অ্যাথলিটদের উদ্দেশ্যে রবি শাস্ত্রী বলেছেন, অলিম্পিক গেমসে বহু নামি তারকারা অংশ নেবেন। তারা বছরে হয়তো মিলিয়ন ডলার উপার্জন করেন। কিন্তু সবকিছুর উপরে অলিম্পিকসের সোনা জিততে চান তারাও।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর