oinon tips photo

ব্যুরো নিউজ,১৪ আগস্ট:প্রতিদিনের রান্নায় যেসব সবজি খাই তার খোসা আমরা ফেলে দিই। তবে এই খোসা এবার থেকে না ফেলে দিয়ে কাজে লাগান। কিছু কিছু সবজি আছে যার খোসা দিয়েই করা যায় রূপচর্চা। আপনি জানলে অবাক হবেন এর গুণের কথা।

চুলের প্রাকৃতিক সৌন্দর্য ধরে রাখতে জবা ফুল

অনেকেই আমরা পেঁয়াজের রস মাথায় চুলে দিয়ে থাকি।যা চুলকে ঘন এবং মজবুত করতে সাহায্য করে। কিন্তু এর খোসা গুলোকে ফেলে দেওয়া হয়। কিন্তু এই খোসাগুলো এবার থেকে ফেলে না দিয়ে কাজে লাগান।

RG Kar Case: কাঁপতে চলেছে বাংলা!হাজার হাজার মহিলা পথে নামতে চলেছেন আরজি কর কাণ্ডের প্রতিবাদের জন্য

পেঁয়াজের খোসা রান্না ঘরের জিনিসপত্রকে পরিষ্কার করতে সাহায্য করে। কিন্তু আপনি ভাবছেন তো খোসা রান্নাঘর থাকলে ছড়িয়ে ছিটিয়ে সারা জায়গায় নোংরা হয়। তাহলেই কিভাবে পরিষ্কার রাখতে সাহায্য করে?

women protest রাত দখলে মহিলারা, সামিল হবেন তৃণমূল সাংসদ, “মমতার ওল্ড স্ট্র‍্যাটেজি”কটাক্ষ বিজেপির

প্রাকৃতিক উপায়ে পেঁয়াজের খোসা দিয়ে বিভিন্ন রকমের জিনিসপত্র পরিষ্কার করা যায়। জলের সাথে পেঁয়াজের খোসা ফুটিয়ে নিন। চায়ের মতো ঘন হয়ে এলেই সেটিকে নামিয়ে নেবেন। এরপর তেলচিটে জানলার পাল্লা, আনাজ কাটার বটি‌ বা বোর্ড অতি সহজেই পরিষ্কার করে ফেলতে পারবেন এই নির্জাস দিয়ে।

chicken recipe:চিকেন কষা রেসিপি

প্রাকৃতিক সার হিসাবে পেঁয়াজের উপকারিতা প্রচুর। এই পেঁয়াজের খোসা যদি মাটিতে মিশে যায় তাহলে মাটির গুণকে আরো বৃদ্ধি করে। পটাশিয়াম ও ফসফরাসের পরিমাণ বাড়িয়ে তোলে মাটিতে। এছাড়া গাছ বৃদ্ধিতেও সাহায্য করে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর