national award 2024

ব্যুরো নিউজ,২৩ আগস্ট: ভারতের ৭০ তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘোষণা করেছে কেন্দ্রীয় তথ্য সম্প্রচার মন্ত্রণালয়। রাজধানী দিল্লিতে ন্যাশনাল মিডিয়ার সেন্টারে সংবাদ সম্মেলনে পুরস্কার বিজয়ীদের নাম ঘোষণা করা হয় । তবে জাতীয় চলচ্চিত্র পুরস্কারের মঞ্চে প্রতিবারের মতো বাজিমাত করলেন দক্ষিনী চলচ্চিত্র। এবারের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়ে বাংলার নাম উজ্জ্বল করলেন অরিজিৎ সিং। ব্রহ্মাস্ত্র সিনেমায় কেসারিয়া গানটির জন্য সেরা পার্শ্ব গায়কের পুরস্কার পেয়েছেন অরিজিৎ সিং।

Suvendu Adhikari :ডু অর ডাই চ‍্যালেঞ্জ শুভেন্দুর!২৬-এর ভোটে মমতার বিরুদ্ধে শুভেন্দুই প্রার্থী?ঘুম উড়লো মমতার

ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারের তালিকা

এছাড়াও সেরা বাংলা সিনেমা জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন কৌশিক গঙ্গোপাধ্যায়ের ‘কাবেরী অন্তর্ধান ‘। এক নজরে দেখে নিন এবারের ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারের তালিকা ।সেরা সিনেমার নাম আত্তাম। এটি একটি মালায়ালাম সিনেমা। সেরা বিনোদনমূলক সিনেমা কান্তারা। সেরা তেলেগু ছবি কার্তিকে ২ , সেরা তামিল ছবি পোন্নয়ান সেলভান পার্ট ওয়ান। সেরা কন্যার ছবি কেজিএফ চ্যাপটার ওয়ান।

আন্দোলনকারী ডাক্তারদের ‘ধমকির’অভিযোগ!যেতে পারেন সিবিআই দপ্তরে, সুরক্ষার সুপ্রিম আশ্বাস

সেরা হিন্দি ছবি গুলমোহর। সেরা বাংলা সিনেমা কাবেরী অন্তর্ধান। সেরা সংগীত পরিচালক হিসেবে জাতীয় পুরস্কার পেয়েছেন প্রীতম। তিনি ব্রহ্মাস্ত্র সিনেমার জন্য পুরস্কার পেয়েছেন। সেরা গায়ক অরিজিৎ সিং, ব্রহ্মাস্ত্র সিনেমার গানের জন্য। সেরা গায়িকা বোম্বে জয়শ্রী। সেরা গীতিকার ফৌজা। সেরা মেকআপ শিল্পী অপরাজিত (সোমনাথ কুন্ডু)। সেরা সহ অভি নেত্রী নিনা গুপ্তা । সেরা প্রোডাকশন ডিজাইনার অপরাজিত। সেরা অভিনেতা কান্তরা সিনেমা থেকে ঋষভ শেট্টি। সেরা সহ অভিনেতা পবন রাজ মালহোত্রা। সেরা অভিনেত্রী নিত্য মেনান। সেরা সম্পাদনা আত্তম। সেরা স্ট্যান্ট কোরিওগ্রাফি কেজিএফ টু। সেরা পরিচালক সুরাজ আর বার জাতিয়া। সেরা নবাগত পরিচালক প্রমদকুমার। সেরা ব্যাকগ্রাউন্ড মিউজিক ডিরেক্টর এ আর রহমান।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর