Nagaland Licensed Arms

ব্যুরো নিউজ, ১৮ জুন : কলকাতা-সহ আশেপাশের রাজ্যগুলিকে সন্ত্রাসবাদীদের আখড়া হয়ে উঠছে। সম্প্রতি যে চাঞ্চল্যকর তথ্য প্রকাশ্যে এসেছে তাতে কিন্তু এমনই প্রশ্ন উঠতে শুরু করেছে। লালবাজার গোয়েন্দা বিভাগ সূত্রে খবর, কলকাতা সহ সারা রাজ্যে এক একজন ব্যক্তির কাছে একাধিক অস্ত্র রয়েছে যে অস্ত্রের লাইসেন্স নাগাল্যান্ডের। ৩৫টি বিদেশি পিস্তল-সহ নানা ধরনের মারাত্মক অস্ত্র রয়েছে বলে লালবাজার সূত্রে খবর। আর এই বিদেশি অস্ত্র চিন্তা বাড়াচ্ছে লালবাজার গোয়েন্দা বিভাগের।

মুম্বইয়ে পাওয়ার-সহ এনসিপি নেতাদের সঙ্গে বৈঠকে TMC প্রতিনিধি দল, কী নিয়ে আলোচনা?

দেদার মিলছে নাগাল্যান্ডের লাইসেন্সে অস্ত্র

উল্লেখ্য, সম্প্রতি পার্ক স্ট্রিটে ব্যক্তিকে লক্ষ্য করে গুলি চালানো হয়। সূত্রের খবর, এই ঘটনায় মূল অভিযুক্ত মহম্মদ ফইউদ্দিন ওরফে সোনা যে পিস্তল দিয়ে গুলি চালিয়েছিল, ঘটনাচক্রে সেই পিস্তলের লাইসেন্সও নাগাল্যা ন্ডের। খুব শীঘ্রই কলকাতা পুলিশ ওই পিস্তলের লাইসেন্স বাতিলের জন্য আবেদন জানাবে বলে খবর। পুলিশ সূত্রে জানা যাচ্ছে, এমন কয়েকজন ব্যক্তির হদিশ পাওয়া গেছে যারা অপরাধের সঙ্গে যুক্ত। নাগাল্যান্ডের অস্ত্রের লাইসেন্সও রয়েছে। তাদের পিস্তলগুলি জমা রাখা বা আটক করার ব্যাপারে কথাবার্তা চলছে বলে খবর।

মণিপুর ইস্যুতে উচ্চপর্যায়ের আধিকারিকদের সঙ্গে বৈঠক অমিত শাহর

BJP Helpline

কলকাতা বা রাজ্যের অন্য। জেলা থেকেও খুব সহজে অস্ত্রের লাইসেন্স পাওয়া যায় না। যাদের বিরুদ্ধে কোনওরকম ফৌজদারি মামলা রয়েছে তাদের অস্ত্রের লাইসেন্স পাওয়া সম্ভব নয়। আর এই জায়গাতেই সাহায্য করছে নাগাল্যা ন্ডের অস্ত্র চক্র। লালবাজার সূত্রে খবর ক্রেতাদের ২০ থেকে ২৫ লাখ টাকার প্যাসকেজের অফার দেয় এই চক্রের এজেন্টরা। ওই টাকার মধ্যে অস্ত্রের লাইসেন্স ছাড়াও ভুয়ো পরিচয়পত্র ও অনেক সময় অস্ত্র কিনিয়ে দেওয়ারও ব্যকবস্থা করে ওই চক্রটি। যার ফলে নাগাল্যান্ডের লাইসেন্স প্রাপ্ত অস্ত্র এখন লোকের হাতে হাতে ঘুরছে। আর এই বিষয়টি উদ্বেগ বাড়িয়েছে লালবাজারের।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর