photo

ব্যুরো নিউজ,৯ সেপ্টেম্বর: বিতর্কিত দলীয় সাংসদ ব্রীজ ভূষণ সরণ সিংকে এবার মুখ না খোলার জন্য কড়া নির্দেশ দিল বিজেপির শীর্ষ নেতৃত্ব। এ বিষয়ে  দলের সভাপতি জেপি নাড্ডা ব্রিজ ভূষণকে  হুসিয়ারি দিয়ে মুখ বন্ধ রাখতে বলেছেন বলে বিশেষ সূত্রে জানা গেছে। মূলত কুস্তিগির বি্নেশ ফোগাট কংগ্রেসের টিকিটে ভোটে দাঁড়ানোর বিষয় নিয়ে ব্রিজ ভূষণকে মুখ চুপ রাখতে বলা হয়েছে। ভারতীয় কুস্তি ফেডারেশনের সভাপতি থাকাকালে ওই বিজেপির নেতা পদকজয়ী কুস্তিগীর বি্নেশ সহ অনেককেই উদ্দেশ্য করে বিভিন্ন যৌন হেনস্থা করেছিলেন বলে অভিযোগ ওঠে । তাই নিয়ে তোলপাড় হয় সারা দেশ। ব্রিজ ভূষণকে কুস্তি ফেডারেশনের সভাপতির পদ থেকে সরিয়ে দেওয়া হয়।

বাংলাদেশের সঙ্গে দুই টেস্ট সিরিজে দল ঘোষণা ভারতের

ব্রিজ ভূষণের জন্য লোকসভা নির্বাচনে বিজেপির ক্ষতি হয়েছে?

ব্রিজ ভূষণ ইতিপূর্বেই অভিযোগ জানিয়েছিলেন যে বি্নেশদের ঘুঁটি হিসেবে ব্যবহার করছে কংগ্রেস। সে সময় কুস্তিগিরেরা দিল্লির রাজপথে অভিযোগ জানাতে বসে পড়েন । এমনকি তাদের পদক ও জলে ফেলে দেওয়ার সিদ্ধান্ত নেয়। ব্রিজ ভূষণকে দেরি হলেও ওই পদ থেকে সরিয়ে অবস্থার সামাল দেয় বিজেপি। বিজেপির শীর্ষ নেতৃত্বের ধারণা ব্রীজ ভূষণের নানা ধরনের আপত্তিকর মন্তব্যে দলেরই ক্ষতি হচ্ছে। কারণ সামনে হরিয়ানা বিধানসভা নির্বাচন। সেখানে ক্ষমতায় রয়েছে বিজেপি। কিন্তু এবার তারা যথেষ্ট চাপের মধ্যে রয়েছে । কারণ একদিকে কংগ্রেস লোকসভা নির্বাচনে অনেকটাই ভালো ফল করে প্রধান বিরোধী দল হিসেবে উঠে এসেছে। সেই সঙ্গে বিনেশ ফোগট দের মতো পরিচিত মুখ কে প্রার্থী করলে কংগ্রেস আরো ভালো অবস্থায় চলে যেতে পারে।

বাবার কথায় রিল বানাতে গিয়ে সাপের মুখে চুমু খেয়ে মৃত্যু হল তরুণের

ব্রিজ ভূষণের মন্তব্যে বিগত লোকসভা নির্বাচনে অন্তত কিছুটা হলেও দল ক্ষতিগ্রস্ত হয়েছে এমনটাই মনে করে বিজেপির শীর্ষ নেতৃত্ব। তবে ব্রিজ ভূষণের মুখ বন্ধ করলেও বিজেপির অন্যান্য নেতারা মুখ খুলছেন । ইতিমধ্যেই কেন্দ্রীয় মন্ত্রী মনোহর লাল খট্টর বলেছেন বি্নেশ জুলানা কেন্দ্র থেকে পালিয়ে যেতে চাইছেন। বিজেপি দলও হরিয়ানায় কিছুটা অস্বস্তিতে রয়েছে। কারণ সেখানে অনেক নতুন মুখ প্রার্থী হয়েছে।
অপরদিকে হরিয়ানায় কংগ্রেসের সঙ্গে আপের জোট চূড়ান্ত হয়েছে । সেখানে পাঁচ থেকে ছটি আসনে লড়বে আপ। তবে হরিয়ানা জোট নিয়ে আপ ও সংশয়ে আছে। আপ নেতা রাঘব চাড্ডা বলেছেন ওই রাজ্যে জোট করে দু’দলের লাভ হলে ঠিক আছে ।কিন্তু যদি লাভ না হয় তাহলে জোট বা সমঝোতা হবে না ফলে হরিয়ানার বিধানসভা নির্বাচনে আপ কংগ্রেস জোট বনাম বিজেপির লড়াই নতুন মাত্রা পেতে চলেছে বলে রাজনৈতিক তথ্যাভিজ্ঞ মহলের ধারণা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর