Mohun Bagan

ব্যুরো নিউজ,১৪ সেপ্টেম্বর :নির্ধারিত সময় শেষ হওয়ার কয়েক সেকেন্ড আগে গোল হজম করে মোহনবাগান নিশ্চিত তিন পয়েন্ট হাতছাড়া করেছে। ঘরের মাঠে ২-০ ব্যবধানে এগিয়েও মুম্বই সিটির বিরুদ্ধে ২-২ ব্যবধানে ড্র করে মোহনবাগান। দ্বিতীয়ার্ধে দু’টি গোল খেয়ে রক্ষণ নিয়ে বড় চিন্তার মধ্যে পড়তে হয়েছে তাদের।

দুর্গাপুজোয় পদ্মার ইলিশ এবার পশ্চিমবঙ্গে আসবে না

প্রথম ম্যাচ জেতা হল না মোহনবাগানের

মুম্বইয়ের রক্ষণভাগের ভুলে দুইটি গোল করে মোহনবাগান। তবে দ্বিতীয়ার্ধে উল্টো চিত্র দেখা যায়। ২-০ ব্যবধানে এগিয়ে থেকেও রক্ষণভাগের ভুলে সেই লিড ধরে রাখতে পারেনি তারা। মুম্বই সিটির কাছে গত মরসুমে আইএসএলের কাপ হারানোর প্রতিশোধ নেওয়া তো দূরের কথা, যুবভারতীতে অপরাজিত থাকল মুম্বই।

মহানন্দা অভয়ারণ্যে নতুন নিয়ম: বনের সুরক্ষায় কী পরিবর্তন আসবে?

মোহনবাগানের কোচ হোসে মোলিনা প্রথম একাদশে আক্রমণ ভাগে তিন ফুটবলারকে রেখেছিলেন। ফরোয়ার্ডে জেসন কামিংসের সঙ্গে গ্রেগ স্টুয়ার্ট এবং কিছুটা পিছনে দিমিত্রি পেত্রাতোসকে। রক্ষণে ছিলেন আলবের্টো রদ্রিগেস। দীপেন্দু বিশ্বাস ও অভিষেক সূর্যবংশীর মতো ফুটবলারের উপরও ভরসা রেখেছিলেন তিনি।

ম্যাচের শুরুতেই মোহনবাগান সমর্থকরা চিন্তিত হয়ে পড়েন। মাত্র চার মিনিটেই মুম্বইয়ের জন তোরাইয়ের পাসে লালিয়ানজুয়ালা ছাংতের শট বিপিন সিংহের পায়ে লেগে গোল হয়েছিল, কিন্তু লাইন্সম্যান অফসাইডের জন্য পতাকা তোলেন। আট মিনিটে মোহনবাগান গোল করে এগিয়ে যায়, মুম্বইয়ের রক্ষণভাগের ভুলে। বাঁ দিক থেকে লিস্টন কোলাসো বক্সে বল রেখেছিলেন, যা মুম্বইয়ের গোলকিপার ফুর্বা লাচেনপা ধরতে পারেননি এবং গোল হয়ে যায়।

স্বাস্থ্যমন্ত্রীকে কেন জিজ্ঞাসাবাদ করা হচ্ছে না? বামদের নতুন প্রশ্ন!

মোহনবাগান একতরফাভাবে খেলা নিয়ন্ত্রণ করতে থাকে। মুম্বইয়ের খেলোয়াড়রা দিশাহীন মনে হচ্ছিল। জয়েশ রানে খারাপ ফাউলের জন্য হলুদ কার্ড দেখেন। ২৯ মিনিটে দ্বিতীয় গোল করে মোহনবাগান। কামিংসের পাস থেকে আশিস রাই ডান দিকে বল পেয়েছিলেন এবং গ্রেগ স্টুয়ার্টের উদ্দেশ্যে নিখুঁত ক্রস করেছিলেন। স্টুয়ার্টের হেডে বল আলবের্টোর কাছে পৌঁছে যায় এবং সহজেই গোল করেন তিনি।

মুখ্যমন্ত্রীর ‘ভুল চিকিৎসা’ প্রসঙ্গে দিলিপের কটাক্ষ

দ্বিতীয়ার্ধে মুম্বইও দুই উইং দিয়ে আক্রমণ শুরু করে। বিপিন এবং ছাংতে মোহনবাগানের রক্ষণকে ব্যস্ত রেখেছিল। ৭০ মিনিটে একটি গোল শোধ করে মুম্বই। নুফলের কর্নার বল তিরির মাথায় লেগে শুভাশিস বসুকে এড়িয়ে গোল করে।এক গোল শোধ করার পরেই মুম্বই আরও মরিয়া হয়ে ওঠে। মোহনবাগানের কামিংস এবং লিস্টনকে তুলে নেওয়ার পর, মুম্বই আরো চাপ সৃষ্টি করতে থাকে। নির্ধারিত সময়ের শেষে, গোল থায়ের ক্রুমার বাঁ দিক থেকে নুফলের পাসে চলে গিয়ে নিচু শটে গোল করেন, ম্যাচটি ২-২ ব্যবধানে শেষ হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর