Commission's action against MLA Lovely Maitra's husband

ব্যুরো নিউজ, ২ এপ্রিল: ভোটের আগে তৃণমূল বিধায়ক লাভলী মৈত্রর স্বামীর বিরুদ্ধে বড় পদক্ষেপ নিল কমিশন।

Advertisement of Hill 2 Ocean

বিজেপির নিশানায় দেবাংশু ভট্টাচার্য! অভিযোগ গড়াল নির্বাচন কমিশনে!

গত ২১ -এর বিধানসভা নির্বাচনের আগেও তৃণমূল বিধায়ক লাভলী মৈত্রর স্বামী আইপিএস সৌম্য রায়কে দায়িত্ব থেকে সরিয়ে দিয়েছিল কমিশন। আর এবারেও সেই একই পদক্ষপ নিল নির্বাচন কমিশন। এবারের লোকসভা নির্বাচনের আগেও বিধায়ক লাভলীর স্বামী সৌম্য রায়কে সরিয়ে দিল  কমিশন।

তবে লোকসভা ভোটের নির্ঘণ্ট ঘোষণার আগে থেকেই রাজ্যের বিভিন্ন জেলার আইনশৃঙ্খলা নিয়ে তৎপরতা দেখা গিয়েছে নির্বাচন কমিশনের। বিভিন্ন এজেন্সি গুলির তল্লাশি, গ্রেফতারি ও নগদ টাকা উদ্ধারের নানা তথ্য সংগ্রহ করছে কমিশন। এমনকি আইন শৃঙ্খলা নিশ্চিত করতে নানা ‘রদবদল’ও ঘটিয়েছে কমিশন। রাজ্য পুলিশের ডিজির পদ থেকে রাজীব কুমারকে সরানো হয়েছে। চার জেলার জেলাশাসককে বদল করেছে নির্বাচন কমিশন। এমনকি পশ্চিমবঙ্গ-সহ অন্ধ্র প্রদেশ, বিহার, মহারাষ্ট্র, ওড়িশা ও উত্তর প্রদেশেও বিশেষ পর্যবেক্ষক নিয়োগ করেছে নির্বাচন কমিশন। রাজ্যের বিভিন্ন বিষয়ে কমিশনকে ফিডব্যাক দেওয়ার ক্ষেত্রে এই বিশেষ পর্যবেক্ষকেরা বিশেষ ভূমিকা পালন করবে। আর এবার সরানো হল তৃণমূল বিধায়ক লাভলীর স্বামী সৌম্য রায়।

এদিনই রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতরে চিঠি পাঠায় নির্বাচন কমিশন। আর সেই চিঠিতেই আইপিএস সৌম্য রায়ের প্রসঙ্গে পদক্ষেপ নেওয়ার বিষয়টি জানানো হয়। ডিসিপি সাউথ-ওয়েস্ট আইপিএস সৌম্য রায়কে নির্বাচন-সংক্রান্ত কোনও কাজের সঙ্গে যুক্ত রাখা যাবে না। তাই নির্বাচন-সংক্রান্ত বিষয়ের সঙ্গে যোগ নেই, এমন কোনও পদে বদলি করার কথা জানানো হয় ওই চিঠিতে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর