mamata vs bhai

 

 

 

ব্যুরো নিউজ, ১৩ মার্চ: শর্মিলা চন্দ্র: লোকসভা নির্বাচনের আগে প্রকাশ্যে কালীঘাটে ব্যানার্জি পরিবারের কোন্দল। যা নিয়ে তোলপাড় রাজ্য রাজনীতি। তারই জেরে নিজের ছোট ভাইয়ের সঙ্গেই সম্পর্ক ছিন্ন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। লোকসভা নির্বাচনের প্রার্থী তালিকা প্রকাশের পর থেকেই টিকিট না পাওয়ার কারণে একের পর এক দলীয় কর্মীর ক্ষোভ প্রকাশ্যে আসছিল। এবার টিকিট না পেয়ে হাওড়া থেকে নির্দল প্রার্থী হয়ে লড়াই করার কথা ঘোষণা করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়ের  ছোট ভাই বাবুন বন্দ্যোপাধ্যায়। কারণ সেখান থেকে প্রার্থী করা হয়েছে ফুটবলার প্রসূণ বন্দ্যোপাধ্যায়কে। আর এই কথা প্রকাশ্যে আসার পরই মন্তব্য করলেন মমতা।

ভারতীয় রেলের আধুনিকীকরণের ভিত্তিপ্রস্তর স্থাপন

পুরোটাই কি মমতার রাজনৈতিক কৌশল? উঠছে প্রশ্ন

মমতা বলেন, ‘আজ থেকে আমি সব সম্পর্ক শেষ করলাম। শুধু আমি নই, মা-মাটি-মানুষের পরিবারেরও যারা আছে, তাদের সবার সঙ্গে ওর সম্পর্ক ছিন্ন হয়ে গেল।’ তিনি আরো বলেন, ‘আজ থেকে আমার ভাই হিসেবে ওর পরিচয় দেবেন না। পৃথক নাগরিক হিসেবে পরিচয় দিতেই পারেন। আমার নামটা ব্যবহার করবেন না। সব সম্পর্ক আমি শেষ করে দিয়েছি। কোনও সম্পর্ক নেই। আমাদের দল যাকে প্রার্থী করেছে, তিনিই আমাদের প্রার্থী। প্রসূন বন্দ্যোপাধ্যায় অর্জুন পুরস্কার প্রাপ্ত।’

মুখ্যমন্ত্রীর এই ঘোষণার পর থেকেই শুরু হয়েছে রাজনৈতিক তরজা। বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার জানান, মমতা বন্দ্যোপাধ্যায় পরিবারতন্ত্র করেন। আর এই কারনেই পার্টিটাকে শেষ করে দিচ্ছন। অন্যদিকে ভোটের মুখে নিজের ভাইয়ের প্রতি মমতার এই রনং দেহি আচরণকে রাজনৈতিক কৌশল বলেও মনে করছে বিজেপি নেতৃত্বের একাংশ।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর