financial fraud case against Mahua

শর্মিলা চন্দ্র, ২৮ মার্চ: বৈদেশিক মুদ্রা লেনদেন সংক্রান্ত মামলায় বৃহস্পতিবার মহুয়া মৈত্রকে দিল্লিতে তলক করেছিল ইডি। যদিও ইডির তলবে সাড়া দিয়ে বৃহস্পতিবার দিল্লি যাচ্ছেন না মহুয়া মৈত্র। কৃষ্ণনগরের তৃণমূল প্রার্থী জানিয়েছেন, সকালে নিজের লোকসভা কেন্দ্রের অন্তর্গত কালীগঞ্জে প্রচার কর্মসূচি রয়েছে তাঁর। কৃষ্ণনগর লোকসভা কেন্দ্রের অধীনে কালীগঞ্জ বিধানসভায় নয়াচর গ্রামে প্রচারের রয়েছে বলেও জানান তিনি।

কৃষ্ণনগরে নির্বাচনী প্রচারে ব্যস্ত প্রার্থী মহুয়া মৈত্র

Advertisement of Hill 2 Ocean

সাতসকালে বিমানবন্দরে মর্মান্তিক দুর্ঘটনা! আত্মঘাতী জাওয়ান

ইডি সূত্রে বুধবারই জানা যায়, বিদেশি মুদ্রা নিয়ন্ত্রণ আইন লঙ্ঘনের একটি মামলায় মহুয়াকে তলব করেছে তারা। বৃহস্পতিবার, অর্থাৎ ২৮ মার্চই দিল্লিতে ইডির সদর দফতরে মহুয়াকে হাজিরা দিতে বলা হয়। উল্লেখ্য, অতীতেও এই একই মামলায় কৃষ্ণনগরের বহিষ্কৃত সাংসদকে তলব করেছিল ইডি। কিন্তু সেই সময়েও হাজিরা এড়িয়ে যান তিনি। শুধু মহুয়া নন, এই একই মামলায় ব্যবসায়ী দর্শন হীরানন্দানিকেও বৃহস্পতিবার তলব করেছিল ইডি।

এই মামলা সম্পর্কে ইডি সূত্রে খবর, বিদেশি মুদ্রা নিয়ন্ত্রণ আইনে মহুয়ার বিরুদ্ধে একটি মামলা হয়েছে। তদন্তকারী অফিসারদের নজরে বিদেশি মুদ্রা লেনদেনের কয়েকটি ঘটনা রয়েছে। একটি নন-রেসিডেন্ট এক্সটারনাল (এনআরই) অ্যাকাউন্টের লেনদেনও তাঁদের নজরে রয়েছে। সেই সংক্রান্ত বিষয়েই জিজ্ঞাসাবাদ করতে মহুয়া এবং দর্শনকে তলব করা হয়েছে। ইডির তলব এড়ানোয় মহুয়ার বিরুদ্ধে তদন্তকারী সংস্থার পরবর্তী পদক্ষেপ কী হয় সেটাই এখন দেখার।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর