mahalaya-protests-against-rg-kar

ব্যুরো নিউজ,২ অক্টোবর:আজ মহালয়া, বাঙালির সবচেয়ে প্রিয় উৎসবের সূচনা। গোটা বছর ধরে বাঙালিরা এই সময়টার জন্য অপেক্ষা করে থাকে। কিন্তু এই উৎসবের আবহে চলছে আরজি কর কাণ্ডের বিচারের অপেক্ষা।মহালয়া তে পিতৃপক্ষের অবসান ঘটিয়ে শুরু হল দেবীপক্ষ। তবে, এই আনন্দের মধ্যে আরজি কর কাণ্ডের প্রসঙ্গ উধাও হয়নি। গতকাল রাতে বিভিন্ন স্থানে জনসমাবেশ এবং প্রতিবাদ অনুষ্ঠিত হয়েছে। দক্ষিণ কলকাতার রুবির মোড় থেকে শুরু করে বেহালার ডায়মন্ড হারবার রোডে দেখা গেছে মানুষের ভিড়। বীরভূমের গণতর্পণও ছিল বিচারের দাবি জানাতে। বাঁকুড়া শহরের গন্ধেশ্বরী নদীর সতীঘাটেও একই চিত্র দেখা যায়।

বিষধর গোখরো সাপ উদ্ধার করতে গিয়ে প্রাণ হারালেন পরিবেশকর্মী

সাধারণ মানুষ প্রতিবাদে সামিল

আজ মহালয়ার ভোরে ডায়মন্ড হারবার রোডের ধারে সাধারণ মানুষ প্রতিবাদে সামিল হন। সেখানে পথ নাটিকার মাধ্যমে প্রতিবাদ জানান জোকা ইএসআইয়ের জুনিয়র ডাক্তাররা। রুবির মোড়ে রাতে প্রতিবাদ হয় আরজি কর কাণ্ডের বিরুদ্ধে, সেখানে স্লোগান দিয়ে এবং ছবি এঁকে প্রতিবাদ করা হয়। বাঁকুড়ার সতীঘাটে গণতর্পণ করে আরজি করে খুন হওয়া চিকিৎসকের আত্মার শান্তি কামনা করা হয়।শ্রীরামপুরের তিন নম্বর ঘাটে আরজি কর কাণ্ডের প্রতিবাদে মিছিল বের হয়। মেদিনীপুর শহরে রাতে প্রতিবাদ ছিল সাধারণ মানুষের। সেখানে ভারতের যুব ফেডারেশন রাজ্য সম্পাদিকা মীনাক্ষী মুখোপাধ্যায়ও হাজির ছিলেন।অন্যদিকে, বীরভূমে অরজি করে চিকিৎসক ধর্ষণ ও খুনের ঘটনার প্রতিবাদে গণতর্পণ অনুষ্ঠিত হয়। সিউড়ির ময়ূরাক্ষী নদীর তিলপাড়া জলাধার ঘাটে বিজেপি নেতা-কর্মীদেরও উপস্থিতি ছিল। সেখানে ধ্রুব সাহা ও জগন্নাথ চট্টোপাধ্যায়সহ আরও অনেক নেতাকর্মী ছিলেন।

মহালয়া অমাবস্যা ও সূর্যগ্রহণের কখন থেকে শুরু হবে,জানুন বিশদে

দক্ষিণ দিনাজপুরের বালুরঘাটে আজ ভোরে আরজি কর কাণ্ডের প্রতিবাদে একটি মিছিল বের হয়। মিছিলটি বালুরঘাট থানা মোড় থেকে শুরু হয়ে গোটা শহর পরিক্রমা করে বালুরঘাট হাই স্কুল মাঠে এসে শেষ হয়। সেখানে একটি শিশুকে দুর্গা সাজিয়ে, ঢাক শাঁখ বাজিয়ে বিচারের দাবি জানানো হয়। মিছিলে অনেককেই কালো পোশাক পরে থাকতে দেখা যায়, যাতে লেখা ছিল – “উৎসবেও আছি, আন্দোলনে আছি।”এভাবে মহালয়ার দিনে দুর্গাপুজোর আনন্দের পাশাপাশি সমাজের বিভিন্ন সমস্যার প্রতি সচেতনতা ও প্রতিবাদের স্বরবাহিত হচ্ছে। [URL slug: mahalaya-protests-against-arji-kor

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর