lawrence-bishnoi-gang-violence-salman-khan-threat

ব্যুরো নিউজ,১৫ অক্টোবর:মহারাষ্ট্রের প্রাক্তন মন্ত্রী ও ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টির নেতা বাবা সিদ্দিকির হত্যাকাণ্ডে আবারও সামনে এসেছে গ্যাংস্টার লরেন্স বিশ্নোইয়ের নাম। খুনের দায় স্বীকার করে কুখ্যাত এই দুষ্কৃতীর দল সমাজমাধ্যমে একটি পোস্ট দিয়েছে। এতে শুধু সিদ্দিকির হত্যার কথা বলা হয়নি, বরং বলিউড অভিনেতা সলমন খানকেও আবার খুনের হুমকি দেওয়া হয়েছে।জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ)-এর চার্জশিট অনুযায়ী, বিশ্নোই গ্যাংয়ে অন্তত ৭০০ শুটার রয়েছে, যারা ভাড়াটে খুনি হিসেবে সিদ্ধহস্ত। এদের মধ্যে ৩০০ শুটার পঞ্জাবে ছড়িয়ে আছে। গত কয়েক বছরে উত্তর ভারতে বিশ্নোই ত্রাসের কারণ হয়ে দাঁড়িয়েছে। ২০২০-২১ সালে তার দল তোলাবাজি থেকে কোটি কোটি টাকা আয় করে, যা পরে বিদেশে পাচার করা হয়। বর্তমানে, ১১টি রাজ্যের পুলিশ ফাইলে বিশ্নোইয়ের নাম রয়েছে।

জুনিয়র ডাক্তারদের দেশজুড়ে ১২ ঘণ্টার অনশনের ডাকঃ আন্দোলনের নতুন পর্যায়

লোভ দেখিয়ে অপরাধে জড়ানো

১৯৯৩ সালে পঞ্জাবে জন্ম নেওয়া বিশ্নোই চণ্ডীগড়ের ডিএভি কলেজে পড়ালেখা করছিলেন। ছাত্র রাজনীতিতে যোগ দেওয়ার পর তিনি অপরাধের দিকে অগ্রসর হন। গোল্ডি ব্রারের সঙ্গে বন্ধুত্ব হওয়ার পর অপরাধমূলক কাজের প্রতি আকৃষ্ট হন। ২০১৩ সালে এক ছাত্রনেতাকে খুনের অভিযোগে প্রথম বার খবরের শিরোনামে আসেন।বিশ্নোই এবং ব্রার তোলাবাজি, মাদক পাচার, এবং খুনের মতো অপরাধে জড়ান। তাদের কর্মকাণ্ড নিয়ে এনআইএর গোয়েন্দাদের মন্তব্য, তারা সমাজমাধ্যমের মাধ্যমে নতুন যুবকদের দলে টানার চেষ্টা করছে। যুবকদের লোভ দেখিয়ে অপরাধে জড়াচ্ছেন।

মহালয়ায় সোনার দাম নতুন রেকর্ড,পুজোর কেনাকাটা বিপর্যস্ত!

বর্তমানে বিশ্নোই গ্যাংয়ের সদস্যরা সলমন খানকে নতুন করে হুমকি দিয়েছে। তারা বলেছে, “দাউদ ইব্রাহিমের গ্যাং ও সলমন খানকে সাহায্য করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।” এই হুমকির পেছনে রয়েছে ১৯৯৮ সালে সলমন খানের বিরুদ্ধে কৃষ্ণসার হরিণ হত্যা মামলা,যেটা বিশ্নোই সম্প্রদায়ের ভাবাবেগে আঘাত করেছে।এছাড়া, সলমন খুনের জন্য ২০১৮ সালে পুলিশ এক সুপারি কিলারকে গ্রেফতার করে, যার নাম সম্পথ নেহরা। এই হত্যার পরিকল্পনায় বিশ্নোইয়ের নির্দেশ ছিল। ২০২৩ সালের এপ্রিল মাসে সলমনের বাড়ির সামনে গুলি চালানোর ঘটনায় বিশ্নোই গ্যাং জড়িত বলে সন্দেহ করা হচ্ছে।এনআইএর দাবি, বিশ্নোই গ্যাং পাকিস্তানে আশ্রয় নেওয়া খালিস্তানি জঙ্গিদের কাছ থেকে অর্থ পাচ্ছে।এই অর্থ তাদের কার্যকলাপকে আরও ত্বরান্বিত করছে। বিশ্নোই গ্যাংয়ের বিরুদ্ধে তদন্ত চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর