Kurmi Samaj nominated candidates in Bankura

শর্মিলা চন্দ্র, ৩০ মার্চ: লোকসভা নির্বাচনেভেবার আলাদাভাবে লড়াই করার কথা ঘোষণা করল আদিবাসী কুড়মি সমাজ। ঝাড়্গ্রাম, পুরুলিয়ার পর এবার বাঁকুড়াতে প্রার্থী দিল কুড়মি সমাজ। জঙ্গলমহলের মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া ও বাঁকুড়া এই ৪টি আসনে প্রার্থী দেওয়ার কথা আগেই জানিয়েছিল কুড়মি সমাজ। সংগঠনের তরফে প্রার্থীর নামও ঘোষণা করা হয়েছে। সংগঠনের পক্ষ থেকে এককভাবে লড়াইয়ের কথাও জানানো হয়েছে।

শাসক দলের ভোটব্যাঙ্কে কি প্রভাব পড়বে? উঠছে প্রশ্ন

Advertisement of Hill 2 Ocean

কীর্তি আজাদকে চ্যালেঞ্জ দিলীপ ঘোষের

বাঁকুড়ার খাতড়ায় কুড়মি সমাজের পক্ষ থেকে জানানো হয়, বাঁকুড়া কেন্দ্রে ‘কুড়মি সহ হিতমিতান সমর্থিত নির্দল প্রার্থী’ হলেন সুরজিৎ সিং কারমালি। প্রার্থীর নাম ঘোষণার পরেই খাতড়া এলাকার গ্রামগুলিতে কুড়মি সমাজের প্রতিনিধিরা দেওয়াল লিখনের কাজ শুরু দিয়েছেন।

কুড়মি সহ হিতমিতান সমর্থিত নির্দল প্রার্থী সুরজিৎ সিং কারমালি বলেন, দলিতদের কথা কেউ বলেনি, নির্বাচনে জিতলে সেই কথাই তুলে ধরব।” জঙ্গলমহলের শিক্ষা, স্বাস্থ্য, দ্রব্যমূল্য বৃদ্ধি, কৃষকের উৎপাদিত ফসলের ন্যাহ্য দাম না পাওয়ার মতো বিষয়গুলি প্রচারে মূল হাতিয়ার করা হবে বলে জানিয়েছেন সুরজিৎ।

উল্লেখ্য, ২০২১-এর বিধানসভা নির্বাচনে বাঁকুড়া জঙ্গলমহলে ভালো ফল করেছিল তৃণমূল।
রানিবাঁধ, রাইপুর ও তালডাংরা এই তিনটি বিধানসভাতেই জয় পেয়েছিল তৃণমূল।
২০২২-এর গ্রাম পঞ্চায়েত নির্বাচনেও জঙ্গলমহলে জিতেছিল তৃণমূল। সুতরাং তৃণমূলের জয়ের পিছনে কড়মি সমাজের ভূমিকা যে অনেকটা তা বলার অপেক্ষা রাখে না। এবার জঙ্গলমহলে জনজাতির ভোট বিভাজন হলে তৃণমূলের ভোটব্যাঙ্কে বড় প্রভাব পড়বে বলে মনে করছে রাজনৈতিক মহল।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর