kolkata-high-court-protests-restrictions

ব্যুরো নিউজ,১২ অক্টোবর:কলকাতা হাইকোর্টের একটি বিশেষ বেঞ্চ বৃহস্পতিবার গ্রেফতার হওয়া ৯ জন যুবককে জামিন দিয়েছে।ওই যুবকরা ত্রিধারা সম্মিলনী মণ্ডপের সামনে ‘উই ওয়ান্ট জাস্টিস’ স্লোগান দিতে গিয়ে পুলিশের হাতে ধরা পড়েছিলেন। বিচারপতি শম্পা সরকারের নেতৃত্বে বেঞ্চটি ধৃতদের জামিন আবেদন শুনানির জন্য পুজোর ছুটির মধ্যে বসেছিল। আদালত স্পষ্ট জানিয়েছে, এই যুবকরা এমন কিছু করেনি যা তাদের বিরুদ্ধে গুরুতর ধারায় অভিযোগ দায়ের করতে পারে।

হার্দিক পাণ্ডিয়ার ৩১তম জন্মদিনঃ জীবন থেকে এখনও শিখছেন তিনি

“এরা অপরাধী নয়, শুধু বিচার চেয়েছে”

বিচারপতি সরকার এদিন বলেছিলেন, “ধৃতদের হেফাজতে রাখার কোনও পরিকল্পনা নেই।” জামিন দেওয়ার সময় আদালত ১০০০ টাকার ব্যক্তিগত বন্ডের শর্তে তাদের মুক্তি দেয় এবং ১৫ নভেম্বর পর্যন্ত পুলিশকে তাদের বিরুদ্ধে কোনও পদক্ষেপ নিতে নিষেধ করেছে। প্রতি সপ্তাহে একবার করে তাদের থানায় হাজিরা দিতে হবে।এছাড়া, আদালত উল্লেখ করেছে যে, পূজা মণ্ডপের ২০০ মিটারের মধ্যে কোনও প্রতিবাদ কিংবা বিক্ষোভ করা যাবে না। রাজ্যের আইনজীবী বলেন, ধৃতদের বিরুদ্ধে গোলমাল পাকানোর বৃহত্তর ষড়যন্ত্র ছিল, কিন্তু আদালত বলেছে, “এরা অপরাধী নয়, শুধু বিচার চেয়েছে।”

ঐহিকা ও সুতীর্থার অসাধারণ কীর্তি

বিচারপতি সরকার আলিপুর আদালতের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটকে নির্দেশ দিয়েছেন, শুক্রবারের মধ্যে ধৃতদের মুক্তি নিশ্চিত করতে হবে। ধর্মতলায় চিকিৎসকদের অনশন চলাকালীন এই খবর আন্দোলনকারী চিকিৎসক দেবাশিস হালদারকে জানানো হলে তিনি আবেগপ্রবণ হয়ে বলেন, “হতে পারে তারা চিকিৎসক নয়, কিন্তু তারা এই আন্দোলনেরই অংশ।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর