kolkata-airport-laser-lights-problam

ব্যুরো নিউজ,১৭ সেপ্টেম্বর :চোখ ধাঁধানো আলোর খেলায় এক চমকপ্রদ ঘটনা ঘটল। মাঝ আকাশে বিমান নিয়ে উড়ছিলেন এক পাইলট, যে তার দক্ষতার মাধ্যমে বড় বিপদ থেকে রক্ষা পেলেন। এয়ার ইন্ডিয়ার পাইলট সন্ধ্যা ৬টা ২৭ মিনিটে কলকাতা বিমানবন্দর থেকে মুম্বইয়ের উদ্দেশে রওনা হওয়ার পর বিমানটি ২০০০ ফিট উচ্চতায় এবং দুই নটিকাল মাইল দূরে ছিল। এসময় পাইলট একটি লেজার লাইটের আলো দেখতে পান।

মমতা বন্দ্যোপাধ্যায়ের বৈঠক: চিকিৎসকদের দাবিতে ৫ দফার মধ্যে ৩টি মেনে নেওয়া হলো

এ কি কাণ্ড বিমানে

আদালত অবমাননার দায় মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে !হাইকোর্টে গৃহীত অভিযোগ

পাইলট সঙ্গে সঙ্গে বিষয়টি বিমান কর্তৃপক্ষকে জানান। বিমান কর্তৃপক্ষ বিষয়টি জানিয়ে দেয় বিমানবন্দর কর্তৃপক্ষকে। এরপর বিমানবন্দর কর্তৃপক্ষ বিধাননগর পুলিশের কন্ট্রোল রুমে ফোন করে সংশ্লিষ্ট থানাগুলিকে সতর্ক করে। বিধাননগর পুলিশ কমিশনারের সূত্রে জানা গেছে, এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

মমতার মিটিং ভেস্তে যাওয়ার পেছনে শুভেন্দুর অভিযোগ

লেজার লাইট নিয়ে বিমান চলাচলে প্রায়ই সমস্যার সম্মুখীন হতে হয়। যদিও রাজ্যের পুর দফতর বিমানবন্দর কর্তৃপক্ষকে সাহায্যের আশ্বাস দিয়েছিল, তবুও লেজার লাইটের ব্যবহার বন্ধ হয়নি। এই ঘটনা আবারও প্রমাণ করল যে কলকাতা বিমানবন্দর ও তার পার্শ্ববর্তী এলাকাগুলো থেকে লেজার লাইটের উপস্থিতি বিমান চালকদের জন্য একটি গুরুতর সমস্যা হিসেবে বিরাজমান। রাতের আকাশে এমন আলো বিমান চলাচলে বড় ধরনের বিপদ সৃষ্টি করতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর