javeds-remarks-on-abusive-language-comedy

ব্যুরো নিউজ,১৫ অক্টোবর:সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে কবি ও চিত্রনাট্যকার জাভেদ আখতারের একটি বক্তব্য, যেখানে তিনি স্ট্যান্ডআপ কমেডি ও কৌতুকশিল্পীদের গালিগালাজের ব্যবহারের ওপর মন্তব্য করেছেন।এই ভিডিওতে দেখা যায়, এক ব্যক্তি তাকে প্রশ্ন করছেন, গালিগালাজকে তিনি কীভাবে দেখেন এবং এটি কি হাসানোর ক্ষেত্রে গ্রহণযোগ্য?

এডিএইচডিঃ আলিয়া ভাটের সাহসী স্বীকারোক্তি ও তার লক্ষণসমূহ

গুরুতর বার্তা

জাভেদ আখতার তার উত্তর কাব্যিক ভাষায় দিয়েছেন, যেখানে তিনি গালিগালাজকে তুলনা করেছেন লঙ্কার সঙ্গে। তার মতে, পৃথিবীর যে প্রান্তেই মানুষ গরিব, সেখানে লঙ্কা খাওয়ার প্রবণতা বেশি। কারণ, তাদের খাবার অধিকাংশ সময় সুস্বাদু হয় না, তাই তারা খাবারে লঙ্কা যোগ করে। একইভাবে, যে ভাষায় স্বাদ নেই, সেই ভাষাকে আকর্ষণীয় করে তুলতে গালিগালাজের ব্যবহার করা হয়।জাভেদের এই বক্তব্য দ্রুত সোশ্যাল মিডিয়ায় আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে। অনেকেই বলেছেন, তিনি আসলে কৌতুকশিল্পীদের অপমান করেছেন। এক মন্তব্যকারী জানিয়েছেন, “হ্যাঁ, তিনি আমাদের অপমান করলেন, তবে এতো সুন্দর ভাষায় যে করেছেন, তাতে রাগও হচ্ছে, আবার আনন্দও হচ্ছে।”

জুনিয়র ডাক্তারদের রাজভবন অভিযানঃ চার্জশিটের বিরুদ্ধে বিক্ষোভ ও হতাশা

সার্বিকভাবে, জাভেদ আখতার আবারও প্রমাণ করেছেন যে, ভাষার সৌন্দর্য এবং তার অপব্যবহার নিয়ে মানুষের মধ্যে কত গভীর আলোচনা হতে পারে। সামাজিক মাধ্যমে তার এই বক্তব্য নিয়ে চলছে নানান আলোচনা, যেখানে মানুষের অনুভূতি এবং প্রতিক্রিয়া মিশে রয়েছে। আসলে, ভাষার ব্যবহার আমাদের সংস্কৃতি এবং সমাজের প্রতিচ্ছবি প্রকাশ করে, এবং এতে হাসির পাশাপাশি গুরুতর বার্তা লুকিয়ে থাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর