india-cricket-team-chennai-practice-win

ব্যুরো নিউজ,১৭ সেপ্টেম্বর:চেন্নাইয়ের দাবদাহে মাঠে নামার প্রস্তুতি নিতে গিয়ে ভারতীয় ক্রিকেট দলের সদস্যরা কঠিন পরীক্ষার সম্মুখীন হয়েছেন। আগামী তিন দিনের মধ্যে তীব্র গরমের মধ্যে মাঠে থাকতে হবে তাদের। এর প্রস্তুতির জন্য, সোমবার দুপুরে ভারতীয় দলের বিশেষ ফিল্ডিং অনুশীলন হয়, যেখানে দলের ঐক্য ও প্রতিযোগিতার মনোভাব বৃদ্ধির জন্য বিশেষভাবে প্রস্তুতি নেওয়া হয়।

আন্দোলন চলছেই: মমতার ঘোষণার পরও জুনিয়র ডাক্তারদের অবস্থান অটল

অনুশীলনের মাত্রা কম হলেও তীব্রতা ছিল বেশি

ফিল্ডিং কোচ টি দিলীপ এই অনুশীলনের দায়িত্বে ছিলেন । তিনি দলের জন্য এক নতুন ধরনের চ্যালেঞ্জ তৈরি করেন। তিনি দলের সদস্যদের দুটি দলে ভাগ করে একটি চিত্তাকর্ষক ক্যাচিং অনুশীলন করান। বোর্ডের সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়ো প্রকাশিত হয়েছে, যেখানে দেখা যাচ্ছে, দলের সদস্যরা প্রথমে জোরে দৌড়াচ্ছেন এবং তারপর ক্যাচিং অনুশীলনে অংশ নিচ্ছেন।টি দিলীপ বলেছেন, “আমরা সকলকে দলের অংশ হিসেবে অনুভব করানোর জন্য এই অনুশীলন করেছি। দুটো দলে ভাগ করে প্রথমে কম্পিটিশন ড্রিল করা হয়েছে। চেন্নাইয়ের গরমের প্রভাব মোকাবিলা করতে এই অনুশীলন করেছি। অনুশীলনের মাত্রা কম হলেও তীব্রতা ছিল বেশি। দুটি দলের মধ্যে যারা সবচেয়ে কম ভুল করেছে, তারাই জয়ী হয়েছে। আজ বিরাটের দল জয়ী হয়েছে।”

‘মেঘনাদ’-এর দাবি: স্বাস্থ্যের কাণ্ডারি আমি নই, জানালেন শ্যামাপদ দাশ

অনুশীলনের অংশ হিসেবে বিরাট কোহলি এবং রবীন্দ্র জাডেজাকে মাঠে ঝাঁপ দিয়ে ক্যাচ ধরতে দেখা যায়। যশস্বী জয়সওয়ালও ভাল ক্যাচ ধরেন। ফিল্ডিং কোচ দিলীপ এবং অভিষেক নায়ার ব্যাট দিয়ে ফিল্ডারদের উদ্দেশ্যে বল ছুড়ে দেন। দিলীপ আরও উল্লেখ করেন, “দ্বিতীয় ড্রিলেও দুটো দল করা হয়েছিল। বোলার এবং অলরাউন্ডারদের আলাদা জায়গায় দাঁড় করিয়ে আউটফিল্ড ও ইনফিল্ড ক্যাচিং অনুশীলন করানো হয়। দ্বিতীয় দলে ছিল ব্যাটাররা, যারা স্লিপ ও শর্ট-লেগে ফিল্ডিং করেছে।”দলটির অনুশীলন দেখে সন্তুষ্ট দিলীপ। বিশেষত, কোহলিরা যেভাবে গরমের বাধা টপকে নিজেদের উজাড় করে দিয়েছেন তা দেখে তিনি অত্যন্ত খুশি। এইভাবে তারা চেন্নাইয়ের তীব্র গরমে নিজেদের প্রস্তুতি আরও শক্তিশালী করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর