hige court update image

ব্যুরো নিউজ,২৯ আগস্ট:বিধাননগরের বেআইনি পার্কিং মামলা নিয়ে কলকাতা হাইকোর্ট এদিন কড়া মন্তব্য করেছে। কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম পর্যবেক্ষণে জানিয়েছেন, ইচ্ছা থাকলেই উপায় হয়। ইচ্ছেটা কোন ধরনের, সেটা আগে দেখতে হবে। অফিসিয়াল না রাজনৈতিক? এক ব্যক্তি বিধাননগরের বেআইনি পার্কিং নিয়ে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করেন। সেই মামলার শুনানি হয় হাইকোর্টে।

আরো একটি নিম্নচাপের সৃষ্টি বঙ্গোপসাগরে। দক্ষিণবঙ্গে হলুদ সতর্কতা জারি

কড়া পর্যবেক্ষণ কলকাতা হাইকোর্টের:

রাজ্যসভায় ম্যাজিক ফিগার ১১৯ স্পর্শ করল এনডিএ

বৃহস্পতিবার এই মামলায় প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম বিধাননগরের বেআইনি পার্কিং নিয়ে বলেন, কোনো নির্দেশই সাহায্য করতে পারে না। যদি কিছু করার ইচ্ছে না থাকে। আগে দেখতে হবে, ইচ্ছেটা অফিশিয়াল না রাজনৈতিক। শুধু তাই নয়, প্রধান বিচারপতি বৃহস্পতিবার এই মামলায় পুরনো বাস চালানো নিয়েও অসন্তোষ প্রকাশ করে বলেন, যে বাস ফেলে দেওয়া উচিত সেগুলো চালাচ্ছেন। শুধু ড্রাইভার বা কন্ডাক্টার নয়, যাত্রীদের জীবনের ক্ষেত্রে বিপজ্জনক হয়ে উঠছে। কোথায় পরিবর্তন? বছর ২০ আগের বাসের ভাড়া? কবে রিভাইস করেছেন? বাস মালিকরা খরচ বাচাতে কেরোসিন বা বাজে তেল ব্যবহার করছেন।

“ডাইরি অফ ওয়েস্ট বেঙ্গল” সিনেমার মুক্তিতে হস্তক্ষেপ করল না কলকাতা হাইকোর্ট

প্রধান বিচারপতি নির্দেশ দেন, পার্কিং এর সমস্যা একটা জায়গার নয়, পুরসভার সদিচ্ছা না থাকলে এটা সমাধান করা যাবে না। ফ্রি পার্কিং জায়গা আর নো পার্কিং এগুলোকে নোটিফাই করতে হবে। সাধারণ মানুষের ভোগান্তি না বাড়িয়ে কাজগুলো করুন। রাজ্য সরকারের তরফে জানানো হয় টেন্ডার ডাকা হয়েছে। মামলাকারীর অভিযোগ থাকলে সেটা জানাতে পারেন। প্রধান বিচারপতির মন্তব্য, কাজ করুন। আপনার চেয়ারম্যান নির্বাচিত তাই তিনি সব সুবিধা পাবেন, আর জনগণ আসবেন আদালতে? বিধাননগরের কমিশনারকে প্রধান বিচারপতি বেআইনি পার্কিং নিয়ে দ্রুত টেন্ডার এর কাজ শেষ করার নির্দেশ দিয়েছেন।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর