healthy and testy poha recipe

ব্যুরো নিউজ, ২৭ এপ্রিল: পোহা বেশ জনপ্রিয় একটি খাবার। অনেকেই ব্রেকফাস্টে পোহা খেয়ে থাকেন। এটি একদিকে যেমন হেলদি তেমনই টেস্টি। এতে হবেনা কোনও গ্যাস্ট্রিকের সমস্যা। পেটও থাকবে হালকা। ছোট থেকে বড় সবাই এটি সানন্দে খেতে পারবেন। খেতে ভীষণই সুস্বাদু। চলুন দেখে নেওয়া যাক পোহার উপকরণ এবং রেসিপি

গরমের তাপপ্রবাহে ঠোঁট ভিজিয়ে নিন ‘মহব্বত কি শরবত’ দিয়ে! মিলবে দারুণ প্রশান্তি

উপকরণ

সাদা তেল
ঘি
নুন, হলুদ, চিনি
আলু,বিন্স,গাজর কুচি
চিনে বাদাম
সরষে
হিং
শুকনো লঙ্কা
ছোলার ডাল
বিউলির ডাল
পিঁয়াজ কুচি
চিঁড়ে
লেবুর রস
নারকেল কোরা

কীভাবে বানাবেন পোহা

পোহা বানাবার জন্য সাদা তেল এর সঙ্গে কিছুটা ঘী মিশিয়ে প্রথমে কিছুটা চিনে বাদাম ভেজে তুলে রাখতে হবে। তারপর দিতে হবে সর্ষে ফোড়ন , শুকনো লঙ্কা আর অল্প হিং। এরপর অল্প অল্প করে ছোলার ডাল বা বিউলির ডাল ফোড়ন এর মধ্যে দিয়ে তারপর দিতে হবে পেঁয়াজ কুঁচি। পেঁয়াজের সঙ্গে কারি পাতা টাও দিয়ে দেবো। পেঁয়াজ হালকা ভেজে বাকি সবজি গুলো যেমন আলু,বিন্স,গাজর চাইলে ক্যাপসিকাম সব দিয়ে সঙ্গে নুন আর হলুদ দিয়ে ভেজে নিতে হবে।

পোহার স্বাদ একদমই মিষ্টি হয়না,কিন্তু দু চার দানা চিনি না দিলে টেস্টটা ব্যালান্স হয়না। তাই পরিমাণমত চিনি মিশিয়ে দিন। সবজি নরম হল ভেজানো চিঁড়ে টা দিয়ে ভালো করে নেড়ে চেড়ে ভাজা বাদাম গুলো মিশিয়ে দিতে হবে। এরপর ওপর থেকে লেবুর রস আর কিছুটা কোড়ানো নারকেল (অপশনাল)ছড়িয়ে পরিবেশন করুন দারুন স্বাদের পোহা।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর