Hamare Baarah movie

ব্যুরো নিউজ, ১৪ জুন: ট্রেলারেই আপত্তি! ছবি মুক্তি আটকাল সুপ্রিম কোর্ট।

সাংসদ হতে না হতেই ‘অস্বস্তি’তে পাঠান! সরকারী জমি জবরদখলের অভিযোগে নোটিশ

ট্রেলার আপত্তিকর সংলাপে ভরা। ‘হামারে বারাহ’-র মুক্তি আটকাল সুপ্রিম কোর্ট। আজ অর্থাৎ ১৪ জুন রিলিজ ডেট। তার আগের দিনই অন্নু কাপুর অভিনিত সিনেমা, ‘হামারে বারাহ’র মুক্তি স্থগিত করল সুপ্রিম কোর্ট।

বিচারপতি বিক্রম নাথ এবং বিচারপতি সন্দীপ মেহতার এক অবকাশকালীন বেঞ্চ এই  হিন্দি ছবিটির মুক্তি স্থগিত করল। বেঞ্চ জানিয়েছে, সিনেমাটির টিজার ‘আপত্তিকর’ বলে মনে হয়েছে। এই সিনেমাটি ইসলাম ধর্ম-সহ বিশেষ করে বিবাহিত মুসলিম মহিলাদের জন্য অবমাননাকর।

BJP Helpline

‘হামারে বারাহ’ ছবিটির মুক্তি স্থগিত করার জন্য বম্বে হাইকোর্টে মামলা করেছিলেন এক ব্যক্তি। আজহার বাশা তাম্বোলির সেই মামলায় হাইকোর্ট অবশ্য ছবিটির মুক্তি বহাল রেখেছিল। তবে হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ করে শীর্ষ আদালতে মামলা করা হয়। আর সেখানেই  ‘হামারে বারাহ’র মুক্তি স্থগিত করল সুপ্রিম কোর্ট। শীর্ষ আদালত, ওই ব্যক্তির আবেদনের বিষয়ে বম্বে হাইকোর্টকে দ্রুত সিদ্ধান্ত নিতে নির্দেশ দিয়েছে।  হাইকোর্টে এই আবেদনের নিষ্পত্তি না হওয়া পর্যন্ত, ছবিটি দেখানো যাবে না বলে জানিয়েছে সুপ্রিম কোর্টের অবকাশকালীন বেঞ্চ। প্রসঙ্গত, কর্নাটকে ইতিমধ্য়েই এই সিনেমাটিকে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

 

 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর