nadia distric shek sikder

ব্যুরো নিউজ, ৩০ এপ্রিল: এ যেনো রূপকথার গল্পকথা। নদিয়ার শেখর বাবুর এই কীর্তিতে চোখ ছানাবড়া হয়েছে আট থেকে আশি সবার। তিনি কখনও মুখে মাখছেন ৫০০ গ্রাম লঙ্কা আবার কখনও খাচ্ছেন ১ কেজি লঙ্কা। যেখানে সাধারন মানুষের অল্প ঝালেই জ্বালা অনুভব হয়, সেখানে তিনি রোজ মুখে মাখছেন  ৫০০ গ্রাম লঙ্কা। কী ভাবতে অবাক লাগছে তাই না? অবাক হওয়ার মতোই কথা। সাধারণ মানুষের ক্ষেত্রে যেটি একেবারেই অসম্ভব। সেটিই তিনি বাস্তবে করে দেখিয়েছেন। আর এতে হতবাক হয়েছেন সকলেই।

শাহজাহানের আত্মীয় ও শাগরেদদের তলব করল ইডি! র‍্যাডারে রয়েছে দুজন মন্ত্রী

শেখর বাবুর এই কীর্তিতে চোখ ছানাবড়া হয়েছে সবার

ওই যুবকের কীর্তি ইতিমধ্যেই সোশাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। শেখর সিকদার নদিয়ার রানাঘাট ২ নম্বর ব্লকের আইসমালি এলাকার বাসিন্দা। সূত্রের খবরে জানা গিয়েছে, তিনি কেজি কেজি লঙ্কা কেনেন প্রতিদিন নিয়ম করে। বিষয়টাকে কেউ বিশেষ গুরুত্ব দেয়নি প্রথমদিকে। কিন্তু বিক্রেতাদের মনে পরবর্তীতে নানা প্রশ্ন উঠতে শুরু করে। এরপরই প্রকাশ্যে আসে আসল ঘটনা।

শেখর এত লঙ্কা দিয়ে কী করেন? এই প্রশ্নের উত্তরে শেখর বাবু জানান, তিনি মুখে মাখেন বাটা লঙ্কা। প্রায় কেজিখানেক লঙ্কা খেয়ে সাবার করেন। তবে সাধ থাকলেও সাধ্যে কুলোয় না লঙ্কার দাম বেড়ে গেলে। এরপর যখন শেখর বাবুকে জিজ্ঞেস করা হয়, ‘জিভে ঝাল কিংবা মুখে জ্বালা অনুভব করেন না?’ এই প্রশ্নের উত্তরে শেখর বাবু পালটা প্রশ্ন ছুঁড়ে দিয়ে বলেন, “জ্বলবে কেন, অ্যাসিড নাকি? আর স্বাদ বেশ ভালোই।” তাঁর আজব নিদান, “নিয়মিত কাঁচা লঙ্কা বাটা মুখে মাখলে চেহারায় কোনওদিন বয়সের ছাপ পড়বে না। আর নিয়মিত কাঁচালঙ্কা খেলে অটুট থাকবে চোখের জ্যোতিও ,এতেই নাকি এড়ানো যাবে হৃদরোগ ও স্নায়ুর সমস্যা। ”

শুধু তাই নয়, এই প্রসঙ্গে শেখর বাবুর বৃদ্ধ মা জানাচ্ছেন, “আগে তো এত সব মেশিনপত্র ছিল না। অনেক বড় সংসার বাংলাদেশে। ঢেঁকিতে শুকনো লঙ্কা গুঁড়ো করে বস্তায়বন্দি করে ঘরে রেখে দিয়েছিলাম। শেখর তখন বছর দুয়েকের। হামাগুড়ি দিয়ে সেই বস্তার কাছে গিয়ে সব শুকনো লঙ্কা বের করে গায়ে মেখে বসেছিল। বাড়িতে তো কান্নাকাটি শুরু। সবাই মিলে দুধ, দই, ঘোল, ঢেলে পরিষ্কার করা হলো। আমরা কেঁদে যাচ্ছি আর ছেলে মুচকি মুচকি হাসছে! তারপর থেকেই একটা দুটো করে লঙ্কা খায়। বড় হওয়ার পর থেকে চুরি করে খেত। এখন তো নিজে আনে নিজেই খায়।”

এই মানুষটিকে দেখলে অবাক হবেন মুখে লঙ্কা বাটা মেখে দিব্যি ঘুরে বেড়াচ্ছেন। চোখ মুখ কোনটাই জ্বালা করছে না। স্বাভাবিক মানুষের মত হাঁটাচলা করছেন কথা বলছেন দিব্যি আবার উপদেশও দিচ্ছেন যে এমন লঙ্কা বাটা প্রতিনিয়ত মুখে মাখলে নাকি কোনদিন বয়সের ছাপ পড়বে না। তবে খবরদার এই ব্যক্তির কথা শুনে আপনারা যেন ভুলেও তা প্রয়োগ করতে যাবেন না নিজের মুখের ওপর।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর