vinesh phogat

ব্যুরো নিউজ,২৭ আগস্ট: মাত্র ১০০ গ্রাম ওজন বেশি থাকার দরুন প্যারিস অলিম্পিক্স  ফাইনালে খেলতে পারেনি ভারতীয় কুস্তিগীর  বিনেশ ফোগত। তাকে ফাইনাল থেকে বাদ দেওয়া হয়েছিল একটুখানি ওজন বেশি হওয়ার জন্য। এই খবরে যেমন মর্মাহত হয়েছিলেন বিনেশ নিজে তার সাথে সাথে মর্মাহত হয়েছিলেন গোটা দেশবাসী। দেশে ফেরার পর চোখের জলে ভেসেছিলেন তিনি।

বিশ্ববাংলা মেলা প্রাঙ্গণে শুরু হতে চলেছে আন্তর্জাতিক শপিং ফেস্টিভ্যাল

হরিয়ানা সর্বখাপ পঞ্চায়েত

ফাইনাল থেকে বাদ যাওয়ার ফলে তিনি স্বর্ণপদক থেকে বঞ্চিত হয়েছিলেন। কিন্তু দেশে ফিরে তার হাতে সোনার পদক তুলে দিয়েছেন হরিয়ানা সর্বখাপ পঞ্চায়েত। বিনেশ ফোগত বলেছেন ফাইনালে বাদ পড়ে যাওয়ায় প্রচন্ড ভেঙে পড়েছিলেন তিনি । নিজের ভাগ্যকেই তিনি দোষারোপ করছিলেন । তবে দেশে ফেরার পর মানুষের অগাধ ভালবাসা এবং সমর্থন পেয়ে নিজেকে ভীষণ ভাগ্যবতী বলে মনে হচ্ছে। তিনি আরো জানান দেশের মানুষের এই সম্মান পরবর্তী প্রজন্মের মহিলা ক্রীড়াবিদদের উদ্বুদ্ধ করবে।

জুলজিক্যাল সার্ভেতে মহিলা গবেষক কর্মীদের জন্য সময়ে ফতোয়া

কারণ ক্রীড়াবিদদের কঠিন সময় সাধারণ মানুষ তাদের পাশে দাঁড়াবেন। হারিয়ানা সর্ব খাপ পঞ্চায়েত তাকে স্বর্ণপদক দিয়ে সম্মান জানান। এই সম্মান পেয়ে বিনেশ ফোগত বলেন তিনি সর্বখাপ পঞ্চায়েতের স্বর্ণপদক প্রদানের সম্মানের জন্য চির ঋণী থাকবেন। এই সোনার পদক তার কাছে অমূল্য হয়ে থাকবে সারা জীবন। তিনি নতুন করে আবার নতুন উদ্যমে লড়াই শুরু করতে চান বলে জানিয়েছেন বিনেশ ফোগত।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর