get a confirmed railway ticket

ব্যুরো নিউজ, ২৫ এপ্রিল:  এখন কোথাও যেতে হলে এক- দু মাস আগে নয় পাক্কা চার মাস আগে থেকে মেলে রেলের রিজার্ভেশন টিকিট। আইআরসিটিসি বা রেল কাউন্টার যে কোনও জায়গা থেকেই সেই টিকিট সহজেই সংগ্রহ করা যায়। তবে তা আর সহজ নেই বরই দুর্বিষহ! কারন এখন দূরপাল্লার ট্রেনের কনফার্ম রিজার্ভেশন টিকিট মেলা বড়ই কঠিন ব্যপার। হয় ৩-৪ মাস আগে নিজেদের টিকিট কেটে রাখতে হবে। নয়তো যাওয়ার একমাস আগে কনফার্ম টিকিট মেলা প্রায় দুষ্কর ব্যপার। ভাগ্য সহায় থাকলে মিলতে পারে আরএসি টিকিট নয়তো দীর্ঘ ওয়েটিং লিস্টে অপেক্ষা। আর টানা হলে একান্তই যাত্রার  আগে তৎকাল টিকিট। তবে সে অনিশ্চয়তায় কি আর গোটা পরিবার নিয়ে ঘুরতে যাওয়া যায়?

বিজেপি প্রার্থী শ্রীরূপা মিত্র চৌধুরীর বিরুদ্ধে কুরুচিকর মন্তব্য! অভিষেকের বিরুদ্ধে নির্বাচন কমিশনে বিজেপি

তবে এ ঝামেলা আর বেশি দিন পোহাতে হবে না। সব যাত্রীই রেলের কনফার্ম টিকিট পাবে। এমনটাই জানান কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। এর আগে প্রধানমন্ত্রী রেলের উন্নয়ন ও যাত্রী সাচ্ছন্দের কথা মাথায় রেখে একাধিক প্রকল্পের ঘোষণা করেছেন। এনেছেন উন্নত মানের রেল ও পরিষেবা। বন্দেভারত নমো ভারত তো রয়েছেন। এছাড়াও মোদী অমৃত ভারত স্টেশন প্রকল্পের অধীনে 553টি রেলওয়ে স্টেশনের পুনর্নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন। এতে করে স্টেশন গুলিকে নয়া প্রযুক্তি ও পরিকল্পনায় সাজিয়ে তুলছেন প্রধানমন্ত্রী।

অশোক গেহলটের বিরুদ্ধে ফোনে আড়িপাতার অভিযোগ 

এই ভোট লগ্নে কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব জানান, আগামী পাঁচ বছর আর ট্রেনের টিকিট রিজার্ভেশন নিয়ে ঝঞ্ঝাট পোহাতে হবে না। সব যাত্রীর টিকিট কনফার্ম হবে। বৈষ্ণব দাবি করেন, গত ১০ বছরে মোদি রেলের অভূতপূর্ব রূপান্তর ঘটিয়েছেন। এরফলে যাত্রী পরিবহণ ক্ষমতা এতটাই বেড়ে যাবে যে, যে কোনও যাত্রীই কনফার্ম টিকিট পাবেন। এছাড়াও তিনি জানান, গত এক দশকে ৩১ হাজার কিমি রেলের নতুন ট্রাক তৈরি করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর