ferry service close between two ferighat

ব্যুরো নিউজ, ৮ ফেব্রুয়ারি: দীর্ঘদিন ধরে শ্রীরামপুরের রাধাবল্লভ ঘাট ও উত্তর ২৪ পরগনার ব্যারাকপুরের রানি রাসমণি ঘাটের মধ্যে বন্ধ ফেরি চলাচল। ফলে যাতায়াতের অসুবিধা ও বিপুল পরিমাণে অর্থ খরচ হওয়ায় যাত্রীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। গতকাল হাওড়ার একটি প্রশাসনিক সভা থেকে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় হুগলীর বেশ কয়েকটি ফেরিঘাটের উদ্বোধন করেছেন।

ঘাটের ফেরি চলাচল বন্ধ হওয়ায় দুর্ভোগে যাত্রীরা 

ferry ghat

তবে, সেই সমস্ত ফেরিঘাটের তালিকায় রাধাবল্লভ ঘাট ও রানি রাসমণি ঘাটের নাম ছিল না। এখন সকলের মনে একটাই প্রশ্ন ঘোরাফেরা করছে যে এই পরিষেবা কবে চালু হবে? ২০১৮ সালে রাজ্য সরকারের তরফ থেকে এই ঘাটের পরিষেবা বন্ধ করে দেওয়া হয়। ২০১৭ সালে জেটি দুর্ঘটনার জেরে রাজ্য সরকার সমস্ত অস্থায়ী ঘাট বন্ধ করে দেওয়ার কিছুদিন পর আবারও এই ঘাটে কিছুদিনের জন্য পরিষেবা চালু করা হয়।

বিধায়কের বিরুদ্ধে সরকারি জায়গা বিক্রির অভিযোগ

এরপর কংক্রিটের জেটি ও আধুনিক পরিকাঠামো গড়ার জন্য বন্ধ করে দেওয়া হয় এই পরিষেবা। আজ পর্যন্ত সেই পরিষেবা বন্ধই রয়েছে। রাজ্যের পরিবহণমন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী জানান, নতুন করে তৎপরতা করা হচ্ছে। শীঘ্রই এই ঘাট চালু হবে। উল্লেখ্য, রাজ্য সরকারের তরফে ৪ বছর আগে যে বোট আনা হয়েছিলো, যত্নের অভাবে সেগুলি নষ্টের মুখে।

Advertisement of Hill 2 Ocean

রাধাবল্লভ ঘাটের পরিকাঠামো প্রায় তৈরি হয়ে গেলেও, এখনো জেটিগুলিতে আলো বসানো হয়নি। বিষয়টি নিয়ে সরব বিধায়ক থেকে শুরু করে স্থানীয় পুরপ্রতিনিধি পর্যন্ত। পুরপ্রধান শীঘ্রই ওই ঘাটে পরিষেবা চালু হওয়ার আশ্বাস দেন। শ্রীরামপুরের বিধায়ক সুদীপ্ত রায় জানান, বিষয়টি নিয়ে শীঘ্রই তিনি পরিবহণমন্ত্রীর সঙ্গে কথা বলবেন। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর