financial fraud case against Mahua

ব্যুরো নিউজ, ২৭ মার্চ: গত ২৩ মার্চ সাত সকালে মহুয়া মৈত্রের বাবার কলকাতার বাড়িতে হানা দেয় CBI । ‘টাকার বিনিময়ে প্রশ্ন’ -এর অভিযোগ সংক্রান্ত বিষয়ে আগেই দেওয়া হয়েছিল CBI তদন্তের নির্দেশ। সেই তদন্তে নেমেই এবার মহুয়া মৈত্রের বাবা দীপেন্দ্রলাল মিত্রের আলিপুরে ফ্ল্যাটে তল্লাশি অভিযানে নামে গোয়েন্দারা।

Advertisement of Hill 2 Ocean

কিছুদিন আগেই অর্থের বিনিময়ে সংসদে প্রশ্ন করার অভিযোগ উঠেছিল মহুয়া মৈত্রের বিরুদ্ধে। তিনি শিল্পপতি দর্শন হিরানন্দানির থেকে টাকা নিয়ে লোকসভায় গৌতম আদানি সম্পর্কে প্রশ্ন করেন। BJP সাংসদ নিশিকান্ত দুবে এই প্রসঙ্গে লোকসভায় এথিক্স কমিটির কাছে অভিযোগ জানিয়েছিলেন। এরপর এথিক্স কমিটির তদন্ত করে এবং তাকে সাংসদ পদ থেকে বহিষ্কার করা হয়। সেই ঘটনার তদন্তভার গিয়েছিল CBI-এর হাতে। সূত্রের খবরে জানা গিয়েছে, CBI এই মামলাতেই তদন্ত চালাতে মহুয়া মৈত্রের বাবার ফ্ল্যাটে পৌঁছেছে।

প্রশান্ত কিশোরকে নিয়ে বাড়াবাড়ি করা হয়, অভিষেকের মন্তব্য ঘিরে জল্পনা

কিন্তু এখানেই শেষ নয়, মহুয়া মৈত্রের বাবা দীপেন্দ্রলাল মিত্রের আলিপুরে ফ্ল্যাটে তল্লাশি অভিযানের পাশাপাশি কৃষ্ণনগরে হানা দেয় সিবিআই কর্তারা।  কৃষ্ণনগরে সিদ্ধেশ্বরী তলায় মহুয়ার বাসভবনে হানা দেয় ৫ জন সিবিআই আধিকারিক। তার বাড়ির বাইরে মোতায়েন কেন্দ্রীয় বাহিনী। তবে সূত্রের খবর সেই বাড়িতে ছিলেননা মহুয়া মৈত্র।  জানা গিয়েছিল, নির্বাচনী প্রচারে অন্যত্র রয়েছেন তিনি। এও জানা গিয়েছিল সকাল পর্যন্ত করিমপুরের বাড়িতে ছিলেন মহুয়া। তবে মহুয়ার সন্ধানে সিবিআই কর্তারা সিদ্ধেশ্বরী তলার বাড়ি থেকে করিমপুরের বাড়িতে যাবেন কি না সে বিষয়ে তৈরি হয়েছিল সংশয়। এরপরেই রাতের দিকেই করিমপুরের বাড়িতে হানা দেয় সিবিআই কর্তারা।

কৃষ্ণনগরে মমতার প্রচারের আগেই মহুয়াকে তলব ED-র

মহুয়া মৈত্র কৃষ্ণনগরের সাংসদ থাকাকালীন কাজের জন্য কৃষ্ণনগরে সিদ্ধেশ্বরী তলায় যে কার্যালয়টি নিয়েছিলেন প্রথমে সেখানেই অভিযান চালায় সিবিআই। প্রায় দু'ঘণ্টা ধরে তল্লাশিও চালায় তদন্তকারী আধিকারিকরা। এর পর তাঁর নির্বাচনী কার্যালয়ে প্রায় ঘণ্টা খানেক ধরে অভিযান চালানো হয়। এরপরেই সিবিআই আধিকারিকদের পরবর্তী গন্তব্য মহুয়ার করিমপুরের বাড়ি। রাত ৯ টার দিকেই সেখানে পৌঁছায় কর্তারা। তবে তার কিছুক্ষণ পরেই সেখান থেকে বেড়িয়ে যেতে দেখা যায় তাদের। 
অনুব্রতহীন বীরভূমে প্রচারে অনুব্রতর ছায়া
তবে এতেই যে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থারা খ্যান্ত থাকবেন তা নয়। এরপর মহুয়াকে তলব করল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ED। এদিকে আগামী ৩১ মহুয়া মৈত্রের কেন্দ্র কৃষ্ণনগরে লোকসভা নির্বাচনের প্রচার শুরু করতে চলেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু তার আগেই ডাক পড়ল প্রাক্তন সাংসদ তথা তৃণমূল নেত্রী মহুয়া মৈত্রর। আগামী ২৮ মার্চ মহুয়া মৈত্রকে হাজিরা দিতে নির্দেশ দিয়েছে ইডি।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর