anubrata mondal

শর্মিলা চন্দ্র, ২৭ মার্চ: বীরভূমের মাটিতে দীর্ঘদিন নেই এক সময়ের দোর্দণ্ডপ্রতাপ নেতা অনুব্রত মণ্ডল। গরুপাচার মামলায় ইডির হাতে গ্রেফতার হয়ে তিনি এখন তিহার জেলে। কিন্তু তাতে কি! তৃণমূল প্রার্থী শতাব্দী রায়ের সমর্থনে দুবরাজপুরে দেওয়াল লিখনেও তাই জায়গা পেলেন নামহীন অনুব্রত। দেওয়ালে দেখা গেল, ‘তিহাড়ে বসেই খেলা হবে’ লেখা। ২০২১-এর বিধানসভা নির্বাচনের সময় অনুব্রত মণ্ডলের ‘খেলা হবে’ স্লোগান সকলের মুখে মুখে ঘুরত। যদিও এবার লোকসভা নির্বাচনের আগে বীরভূমের হাওয়া গরম করার মত কথা বলার লোকটা নেই। তবুও, কর্মী সমর্থকদের মধ্যে তিনি যে আজও স্বমহিমায় বিরাজ করছেন তা জানান দিচ্ছে প্রচারে।

হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ফেলুদা, এখন শরীর কেমন অভিনেতা সব্যসাচীর?

দেওয়ালে লেখা ‘তিহাড়ে বসেই খেলা হবে’

Advertisement of Hill 2 Ocean

এই বিষয়ে, বীরভূমে তৃণমূলের প্রার্থী শতাব্দী রায় বলেন, বীরভূমে বহু নেতা, নেতা হয়েছে অনুব্রত মণ্ডলের জন্য। সুতরাং তাঁরা যদি সেই নেতার কাছে কৃতজ্ঞ থাকে, সেই কৃতজ্ঞতাবোধ থেকে যদি তাঁরা দেওয়াল লিখন লেখে, এর মধ্যে কোনও অপরাধ নেই। পাশাপাশি তিনি আরো জানান, সারা ভারতবর্ষে বিজেপি যদি ইডি-সিবিআইকে দিয়ে ভয় দেখিয়ে ভোট করাতে পারে, যদি আমাদের কর্মীরা লেখে খেলা হবে, তাঁর মধ্যে কোনও অন্যায় নেই।

আমেরিকার বাল্টিমোরে জাহাজের ধাক্কায় ভাঙল সেতু

তবে শুধু প্রচারেই নয়, হোলির সময় দেখা গেছে তাঁর ছবিতে আবীর দিয়ে প্রণাম করছেন কর্মী সমর্থকরা। তিনি যে এখনো বীরভূমের অভিভাবক তা প্রতি পদে পদে বুঝিয়ে দেন তাঁর অনুগামীরা।

প্রসঙ্গত, ২০০৯ থেকে বীরভূমের লোকসভা কেন্দ্র তৃণমূলের দখলে। পরপর তিনবার এই কেন্দ্র থেকে জিতেছেন শতাব্দী রায়। যদিও দু’বছর ধরে বীরভূমে নেই অনুব্রত মণ্ডল। এই পরিস্থিতিতে সভা নির্বাচনে বীরভূমে সবুজেরই আধিপত্য বজায় থাকবে নাকি রং বদল হবে, সেটাই এখন দেখার।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর