dragon chicken preparetipn

ব্যুরো নিউজ, ৫ এপ্রিল : রোজ রোজ একই চিকেন কষা, ঝোল, রোস্ট খেয়ে বিরক্ত হয়ে যাচ্ছেন? বিশেষ করে প্রতিদিন সন্ধ্যেবেলাতেই ইচ্ছা করে একটু মুখরোচক কিছু খাই! ঠিক সেরকমই মুখরোচক চিকেনের একটি পদ হল ড্রাগন চিকেন। চাইলে আপনি এটি রুটির সাথে ডিনারেও পরিবেশন করতে পারেন। আজ আপনাদের এই প্রতিবেদনের মাধ্যমে জানাবো কিভাবে ড্রাগন চিকেন বানাতে হয়! যেটি কম সময়ের মধ্যেই বানানো যাবে এবং খেতেও হবে দারুণ সুস্বাদু।

কী কী উপকরণ লাগবে?

৫০০ গ্রাম বোনলেস চিকেন,২ চা চামচ সোয়া সস, ২ চা চামচ টমেটো সস, ১ টি বড় মাপের পেঁয়াজ, ১০ টি রসুন কোয়া, ২ চা চামচ সাদা তিল, ২৫০ গ্রাম সাদা তেল, ৩ চা চামচ ময়দা, ২ চা চামচ কর্নফ্লাওয়ার, ৩ চা চামচ রেড চিলি সস, ২ টি ডিম, স্বাদমতো নুন, ৩ টি ক্যাপ্সিকাম (সাদা,লাল,সবুজ), ২চা চামচ জিরে গুঁড়ো।

কীভাবে বানাবেন ড্রাগন চিকেন?

বোনলেস চিকেন ভালো করে ধুয়ে একটু লম্বা স্লাইস করে কেটে নিয়ে নুন ও জিরে গুঁড়ো মাখিয়ে নিতে হবে। এবার একটা পাত্রে নিয়ে নিতে হবে ৩ চা চামচ ময়দা, ২চা চামচ কর্নফ্লাওয়ার, নুন, ২ টি ডিম,খুব ভালো করে ফেটিয়ে নিতে হবে,আর প্রয়োজন মতো জল মেশাতে হবে। এই মিশ্রণটি মেখে রাখা চিকেনের সঙ্গে মিশিয়ে নিতে হবে। আর দুই থেকে তিন ঘণ্টা চাপা দিয়ে রেখে দিতে হবে।

একটি কড়াইতে তেল দিয়ে তেল গরম হলে মিশ্রিত স্লাইস চিকেন খুব ভালো করে ভেজে তুলে নিয়ে একটা পাত্রে রাখতে হবে। তেল কমিয়ে নিয়ে, পরিমান মতো রেখে তাতে রসুন কুচি ও পিয়াঁজ কুচি দিয়ে হালকা হাতে নাড়তে হবে। এবার কেটে রাখা ক্যাপসিকাম দিয়ে দিতে হবে। খুব বেশি ভাজতে হবে না। এরপর এড করে দিতে হবে ভেজে রাখা চিকেন। তারপর স্বাদমতো নুন,চিনি ও সোয়া সস,রেড চিলি সস,টমেটো সস দিয়ে গ্যাস কমিয়ে রেখে হালকা করে নাড়তে হবে। হয়ে গেলে উপর থেকে সাদা তিল ছড়িয়ে দিতে হবে। ব্যস তৈরি আপনার ড্রাগন চিকেন।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর