District level Khadi fair begins

ব্যুরো নিউজ, ২০ মার্চ: পশ্চিমবঙ্গ খাদি এবং গ্রামীণ শিল্প পরিষদের উদ্যোগে বাঁকুড়ায় শুরু হল খাদি মেলা। গতকাল বাঁকুড়া জেলা খাদি মেলার উদ্বোধন করা হয় ১০৫ টি সংস্থার ১৪৫ জন শিল্পীর উপস্থিতিতে।

১৯ মার্চ থেকে শুরু বাঁকুড়া জেলা খাদি মেলা

চোট নিয়েই আইপিএল খেলতে CSK শিবিরে ফিরে এলেন মুস্তাফিজুর!

বাঁকুড়া জেলা পরিষদ অডিটোরিয়াম হলের মাঠে শুরু হয় পশ্চিমবঙ্গ সরকারের খাদি ও গ্রামীণ শিল্প পর্ষদের উদ্যোগে বাঁকুড়া জেলা খাদি মেলা ২০২৪। এই মেলা এ বছর নবম বছরে পা দিল। মেলার মূল উদ্দেশ্য হল পশ্চিমবঙ্গ সরকারের ক্ষুদ্র, ছোট ও মাঝারি শিল্প এবং বস্ত্র দপ্তরের মাধ্যমে সাহায্যপ্রাপ্ত খাদি বয়নশিল্পী, কাটুনী, হস্তশিল্পী, ক্ষুদ্রশিল্পী এবং উদ্যোগীদের উৎপাদিত দ্রব্যের প্রচার এবং বিপণনের ব্যবস্থা করা।

Advertisement of Hill 2 Ocean

এছাড়াও পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলা থেকে আগত শিল্পীরা একই জায়গায় বসে এই মেলার মধ্যে দিয়ে তাদের মধ্যে বিভিন্ন শিল্পকলার আদান প্রদান ও মেলবন্ধন। এই মেলা শুরু হয় ১৯ মার্চ। চলবে ৩০ মার্চ পর্যন্ত। বাঁকুড়া, বীরভূম, মুর্শিদাবাদ, মালদহ-সহ মোট ১৬টি জেলার ১০৫ টি সংস্থার প্রায় ১৩৫ জন শিল্পী এই মেলায় উপস্থিত হয়েছেন। মেলা উদ্যোক্তাদের তরফে জানা গেছে গত বছর এই মেলার মোট বিক্রয় ছিল ২১৭ লক্ষ টাকা। এই বছর ১২ দিনের মেলার মোট বিক্রয়ের লক্ষ্যমাত্রা রাখা হয়েছে ২৩০ লক্ষ টাকা। গত মঙ্গলবারই প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে মেলার শুভ উদ্বোধন করা হয়।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর