দিল্লিতে

ব্যুরো নিউজ, ২২ অক্টোবর :ভারতের ইতিহাসে এই প্রথমবার, ট্রেন ভর্তি পেঁয়াজ পৌঁছাচ্ছে রাজধানী দিল্লিতে। পেঁয়াজের ক্রমবর্ধমান দাম কমানোর লক্ষ্যে সরকারের এই পদক্ষেপ ব্যবসায়ী এবং সাধারণ মানুষের জন্য একটি বড় উপহার হিসেবে বিবেচিত হচ্ছে। দীপাবলির আগেই পেঁয়াজের দাম কমানোর চেষ্টা করছে মোদী সরকার।

ভাইফোঁটার মাধ্যমে শ্রুতি দাসের জুনিয়র ডাক্তারদের পাশে দাঁড়ানোর ভাবনা।

ট্রেন পেঁয়াজ নিয়ে দিল্লি পৌঁছেছে

সরকারের তরফ থেকে জানানো হয়েছে, ভারতীয় রেলের সহযোগিতায় দিল্লির পাইকারি বাজারে ১৬০০ টন পেঁয়াজ সরবরাহের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মহারাষ্ট্রের লাসলগাঁও রেলওয়ে স্টেশন থেকে গভীর রাতে ‘কান্দা এক্সপ্রেস’ নামে একটি বিশেষ ট্রেন পেঁয়াজ নিয়ে দিল্লি পৌঁছেছে।

ঘূর্ণিঝড় ডানার প্রভাবে আবহাওয়া পরিবর্তনে কি বাংলায় শীতের আগমনে ঘটাবে

এই কান্দা এক্সপ্রেস ট্রেনটি রাতের বেলা দিল্লির কিষাণগঞ্জ রেলস্টেশনে পৌঁছায়। যেখানে নাসিক থেকে ৪২টি ট্রেনের বগিতে পেঁয়াজ বোঝাই করা হয়েছিল। একবার পেঁয়াজ দিল্লিতে পৌঁছালে প্রতিদিন দিল্লি এবং তার আশেপাশের অঞ্চলের বাজারে ২৫০০ থেকে ২৬০০ টন পেঁয়াজ সরবরাহ করা হবে।

বাংলার আবহাওয়ার বড় পরিবর্তন ঘূর্ণিঝড় ‘ডানার’ প্রস্তুতি 

গণমানুষের কাছে পেঁয়াজের দাম হবে ৩৫ টাকা কেজি। যা বর্তমানে দিল্লির পাইকারি বাজারে ৭৫ টাকার বেশি। এছাড়াও, সাধারণ মানুষের কাছে পেঁয়াজ আরও সস্তায় পৌঁছে দিতে সরকার দীপাবলির আগে মোবাইল ভ্যান, NCCF এবং NAFED-এর মাধ্যমে বিতরণ করার পরিকল্পনা নিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর