cyber-attack-uttarakhand-government-services

ব্যুরো নিউজ,৪ অক্টোবর:বৃহস্পতিবার উত্তরাখণ্ডের তথ্যপ্রযুক্তি ব্যবস্থায় আকস্মিক সাইবার হামলার কারণে পুরো সরকারি পরিষেবা অচল হয়ে পড়ে। এই হামলার ফলে রাজ্যের সমস্ত সরকারি কাজকর্ম বন্ধ হয়ে যায়, এমনকি সচিবালয় এবং মুখ্যমন্ত্রীর দফতরও হ্যাকারদের নিশানা হয়।

শিল্পা শেট্টির অগ্নিমূর্তিঃ হাসপাতালে গোবিন্দাকে দেখতে গিয়ে গেলেন চটে

১০০টি সরকারি ওয়েবসাইট হ্যাক

উত্তরাখণ্ড সরকারের তথ্যপ্রযুক্তি সহায়তা প্রদানকারী সংস্থা জানিয়েছে, প্রায় ১০০টি সরকারি ওয়েবসাইট হ্যাক করা হয়েছে। বৃহস্পতিবার সচিবালয়সহ অন্য কোনও সরকারি দফতরে কাজ হয়নি। মুখ্যমন্ত্রীর হেল্পলাইন এবং জমি কেনাবেচার নথিভুক্তকরণের মতো গুরুত্বপূর্ণ পরিষেবা বন্ধ হয়ে গেছে।বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, শুক্রবার সকাল পর্যন্ত পরিস্থিতি স্বাভাবিক হয়নি। উত্তরাখণ্ডের ‘তথ্যপ্রযুক্তি উন্নয়ন সংস্থা’ (আইটিডিএ)-র বিশেষজ্ঞ দল হামলার প্রভাব মোকাবিলার চেষ্টা চালিয়ে যাচ্ছে। তথ্যপ্রযুক্তি সচিব নীতীশ ঝা এবং আইটিডিএ-এর ডিরেক্টর নিতিকা খান্ডেলওয়াল সাইবার হামলার খবর পাওয়ার পরই ঘটনাস্থলে পৌঁছেছেন এবং তারা এখনও সেখানে রয়েছেন।

বাংলা পেল ‘ধ্রুপদী ভাষা’ মর্যাদাঃ নতুন যুগের সূচনা

সরকারি কর্মকর্তারা সাইবার হামলার কারণে অতিরিক্ত সতর্কতা অবলম্বন করছেন এবং দ্রুত সমস্যা সমাধানের চেষ্টা করছেন। সাইবার নিরাপত্তা নিয়ে উদ্বেগ বৃদ্ধি পাওয়ার ফলে রাজ্য সরকারও এই বিষয়ে ব্যবস্থা নিতে চিন্তাভাবনা শুরু করেছে। পরিস্থিতি স্বাভাবিক হতে কিছু সময় লাগতে পারে বলে মনে করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর