hugli-doctors-hunger-strike-students-mla-comments

ব্যুরো নিউজ,২১ অক্টোবর:চুঁচুড়ার তৃণমূল বিধায়ক অসিত মজুমদার সম্প্রতি জুনিয়র চিকিৎসকদের আন্দোলন নিয়ে কটাক্ষ করেছেন। তিনি বলেন, “যে ডাক্তাররা বড় বড় কথা বলছে, তারা নিজেদের পেছনটা দেখছে না। রোগী দেখার জন্য স্লিপ দেয় না। তারা ইনকাম ট্যাক্স ফাঁকি দিচ্ছে।” কলকাতার ধর্মতলায় জুনিয়র চিকিৎসকরা অনশন চালিয়ে যাচ্ছেন, তাদের সমর্থন পাচ্ছেন সাধারণ মানুষ। কিন্তু চুঁচুড়াতে দেখা গেল অন্য চিত্র। সেখানে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের ডাক দেওয়া ১২ ঘণ্টার অনশনে স্থানীয় ছাত্রছাত্রীরা সক্রিয়ভাবে অংশগ্রহণ করেছে। এই অনশনের মূল উদ্দেশ্য ছিল জুনিয়র ডাক্তারদের আন্দোলনের প্রতি সংহতি জানানো।

কিঞ্জল নন্দের জন্মদিনে স্ত্রী নম্রতার বিশেষ শুভেচ্ছা

সত্যিই অনুপ্রেরণামূলক

অনশনের সময়, স্থানীয় নাগরিকদের উদ্যোগে গঠিত তিলোত্তমা বাহিনীও যোগ দেয়। প্রতিবাদের মঞ্চে ওঠে “উই ওয়ান্ট জাস্টিস” স্লোগান। বিশেষ করে, স্কুলের ছাত্রীদের উপস্থিতি নজর কাড়ে। তারা একে একে এসে আন্দোলনে যোগ দেয় এবং অনশনে বসারও ইচ্ছা প্রকাশ করে। তাদের এই উদ্যোগ অনেকের হৃদয়ে আবেগ জাগিয়েছে।রাজনৈতিক আন্দোলনের সময় দেখা যায় নানা কৌশলে লোকজনকে জড়ো করা হয়, কিন্তু এই আন্দোলনে সাধারণ মানুষ স্বতঃস্ফূর্তভাবে এসে যোগ দিয়েছেন। এটি একটি নতুন দৃষ্টান্ত তৈরি করেছে।

উৎসবের মরশুমে কাশ্মীরের গান্দেরবালে জঙ্গি হামলাঃ নিহত ৭ শ্রমিক, ক্ষোভে শাহ ও ওমর

তবে বিধায়ক অসিত মজুমদার মন্তব্য করেছেন যে ডাক্তারদের আচরণ শোভনীয় নয়। তিনি বলেন, “অপারেশন করতে না গিয়ে নার্সিংহোমে গিয়ে অপারেশন করছে। সকালবেলা ৬ হাজার টাকা বিল, সন্ধ্যায় ৪৩ হাজার টাকা বিল—এটা কীভাবে সম্ভব?” তিনি দাবি করেন, “এরা ডাকাত, যারা মানুষের সবকিছু কেড়ে নিচ্ছে।”  সবকিছুর পর ও জুনিয়র চিকিৎসকদের আন্দোলন নিয়ে রাজনৈতিক চাপানউতোরের মধ্যে চুঁচুড়ার সাধারণ মানুষের সমর্থন ও ছাত্রদের উদ্দীপনা সত্যিই অনুপ্রেরণামূলক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর