chirer polao recipe

ব্যুরো নিউজ, ২৯ এপ্রিল: বাড়ির বাচ্চাদের স্কুলে যাওয়ার জন্য মায়েরা বিভিন্ন সময় বিভিন্ন রান্নার পদ দিয়ে থাকেন টিফিনবক্সে। কিন্তু এই চ্যাটচ্যাটে গরমে অনেক বাচ্চারই স্কুলে নিয়ে যাওয়া টিফিন নষ্ট হয়ে যাচ্ছে। অনেক অভিভাবকরাই এই বিষয়টা নিয়ে বেশ চিন্তিত! তবে আর চিন্তা নেই! আজ আপনাদের শিখিয়ে দেবো এমন একটি হালকা ধরনের রেসিপি, যেটি ঘন্টার পর ঘন্টা টিফিন বক্সে থাকলেও হবে না নষ্ট। আসুন আজ বানানো যাক হালকা মিষ্টি স্বাদের চিঁড়ের পোলাও।

এই গরমে চিকেনের নাম শুনলেই ভয় লাগছে? চিন্তা নেই, বানিয়ে ফেলুন পেঁপে- আলু দিয়ে চিকেনের রেসিপি!

উপকরণ

চিঁড়ে
সাদা তেল
কাজু, কিশমিশ
এলাচ, দারচিনি
পেঁয়াজ কুচি, আলু, ফুলকপি
গাজর,বিন্স,কাঁচা লঙ্কা

বাচ্চাদের ফ্রিজের জল, কোল্ড ড্রিঙ্কস না খাইয়ে দিন ‘মৌরি মিছরি শরবত!’ নেই কোনো পার্শ্বপ্রতিক্রিয়া

প্রণালী:

চিঁড়ের পোলাওতে থাকবে বেশ মিষ্টি স্বাদ আর আর হালকা গরম মশলার গন্ধ। সাদা তেল এর মধ্যে কাজু আর কিশমিশ হালকা ভেজে তুলে রাখতে হবে। তারপর একটা এলাচ আর একটা ছোট দারচিনি তেলের ওপর দিয়ে প্রথমে দিয়ে দিতে হবে মিহি করে কাটা পেঁয়াজ কুচি (নিরামিষ বানাতে চাইলে দেবেন না)। এবার পেঁয়াজ হালকা ভেজে ছোট ছোট টুকরো করা আলু, ফুলকপি, গাজর, বিন্স, কাঁচা লঙ্কা কুঁচি দিয়ে বেশ ভাল করে ভেজে নিয়ে দিতে হবে স্বাদ মতো নুন আর চিনি।

চিঁড়ের পোলাও মিষ্টি মিষ্টি হলে খেতে বেশ লাগে।মিষ্টিটা তাই নিজের স্বাদ মতো দিতে হবে। চিঁড়ের পোলাওতে হলুদ পড়বেনা। সবজিগুলো যখন নরম হয়ে যাবে, তখন জল ঝরিয়ে রাখা মোটা দানার চিঁড়ে সবজির সঙ্গে ভালো করে মিশিয়ে নিতে হবে।শেষে অল্প ঘি দিয়ে পরিবেশন করতে হবে। চাইলে এই গরমে ঘি অ্যাভয়েড করতে পারেন।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর