child summer dress

ব্যুরো নিউজ, ২১ এপ্রিল: গরমে বড়দের যেমন নাজেহাল অবস্থা, ঠিক তেমনই একই পরিস্থিতি শিশুদের। তাই এই সময় বড়দের পাশাপাশি শিশুদের পোশাকেও বাড়তি যত্নের প্রয়োজন হয়। বড়দের থেকে যেহেতু শিশুদের ঘাম বেশি হয়, তাই এই সময় শিশুদের জন্য হালকা পোশাক বাছুন।গরমে বাচ্চাদের জামা কটন বা লিনেনের পোশাক বাছা উচিত। কারণ এই কাপড় নরম ও হালকা হয়। হালকা পোশাকে শিশুরা স্বাচ্ছন্দ্য বোধ করে।

বাচ্চাদের ফ্রিজের জল, কোল্ড ড্রিঙ্কস না খাইয়ে দিন ‘মৌরি মিছরি শরবত!’ নেই কোনো পার্শ্বপ্রতিক্রিয়া

এই সময় বাচ্চাদের জন্য গাঢ় রঙের পোশাক এড়িয়ে চলুন।পোশাকের পাশাপাশি জুতোর দিকেও নজর দিন

গরমের তাপপ্রবাহে ঠোঁট ভিজিয়ে নিন ‘মহব্বত কি শরবত’ দিয়ে! মিলবে দারুণ প্রশান্তি

কালো রংয়ের পোশাকও এড়িয়ে চলুন। এতে বাচ্চাদের গরম বেশি লাগে। তাই যতটা সম্ভব হালকা ও উজ্জ্বল রঙের পোশাক পড়ান।হালকা রঙের পাশাপাশি প্রিন্টেড পোশাকও বাছতে পারেন। বাজারে অনেক সুন্দর সুন্দর প্রিন্টের পোশাক পাওয়া যায়। আর প্রিন্টের ওপর বাচ্চাদের একটা আলাদা আকর্ষণ থাকে।হালকা টি-শার্টের সঙ্গে ডেনিম অথবা কার্গো প্যান্ট বেছে নিন। এর পাশাপাশি খেয়াল রাখবেন এই সময় বাচ্চাদের কখনোই ভারী পোশাক পড়াবেন না। অথবা অযথা বেশি গয়নাগাটিও পড়াবেন না। এতে তাদের অস্বস্তি বাড়তে পারে। তাই যতটা সম্ভব হালকা পোশাকই পড়ান।

এই সময় দিনের বেলা বেরোলে অবশ্যই মাথায় টুপি রাখুন। সঙ্গে জুতোর দিকেও খেয়াল রাখা প্রয়োজন। বুট বা মুখ বন্ধ জুতো না পড়িয়ে স্যান্ডেল বা ওই জাতীয় কোন হালকা জুতো পড়াতে পারেন। এতে তাদের পা আরাম পাবে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর