new chief secretary of west bengal manoj pant

ব্যুরো নিউজ,২ সেপ্টেম্বর: রাজ্য সরকার রাজ্যের নতুন মুখ্য সচিব হিসেবে প্রাক্তন অর্থ সচিব মনোজ পন্থকে নির্বাচন করল। মুখ্য সচিব ভগবতী প্রসাদ গোপালিকার কার্যকালের মেয়াদ শনিবার শেষ হয়ে গিয়েছে । শনিবার সন্ধ্যায় মনোজ পন্থের নিয়োগ নির্দেশিকা প্রকাশ করল নবান্ন। মনোজ পন্থ  ১৯৯১ ব্যাচের আইএএস অফিসার। তার অবসর নেওয়ার কথা ২০২৬ সালের জুন মাসে। মনোজ পন্থ  তার কর্মজীবন শুরু করেছিলেন পূর্ব মেদিনীপুরের মহাকুমা শাসক হিসেবে। তারপর তিনি মুর্শিদাবাদ ,উত্তর চব্বিশ পরগনায় অনেকদিন ধরে জেলাশাসক ছিলেন। প্রয়াত কেন্দ্রীয় অর্থমন্ত্রী প্রণব মুখোপাধ্যায়ের ব্যক্তিগত সচিব ছিলেন তিনি।

রান্নার গ্যাসের দাম কমলো না। অস্বস্তি সাধারণ গৃহস্থের

ভগবতীর কর্মের মেয়াদ বৃদ্ধির আর্জি জানিয়েছিল কেন্দ্রীয় সরকারকে

সদ্য প্রাক্তন মুখ্য সচিব ভগবতীর প্রসাদ গোপালিকার অবসর গ্রহণ করার কথা ছিল ২০২৪ সালের লোকসভা ভোটের মাঝে। তাতে নির্বাচনের অসুবিধার কারণে রাজ্য সরকার ভগবতীর কর্মের মেয়াদ বৃদ্ধির আর্জি জানিয়েছিল কেন্দ্রীয় সরকারকে। অবশ্য সেই আর্জিতে সায় দিয়েছিল কেন্দ্রীয় সরকার। তার কর্মজীবন তিন মাস বৃদ্ধি করা হয়েছিল। তারপর কেটে গিয়েছে লোকসভা ভোট। এবং তার তিন মাস কর্মজীবনের মেয়াদ শেষ হয়েছে গত শনিবার। কিন্তু আবার ভগবতীর কর্ম জীবনের মেয়াদ বাড়ানোর জন্য কেন্দ্রকে আর্জি জানায় রাজ্য সরকার। কিন্তু সেই আর্জি কেন্দ্রীয় সরকার মানবে কিনা সেই বার্তা নবান্ন এর কাছে ছিল না।

দুধের সাথে মেশান রান্নাঘরের এই একটি উপাদান,পাবেন এইসব উপকার !

এদিকে পরবর্তী মুখ্য সচিব পদের জন্য মনোজের নাম চর্চায় ছিল অনেকদিন ধরেই।শুক্রবার হঠাৎ করে একটি বদলি নির্দেশিকা আসে। সেখানে অর্থ সচিব পদে থাকা মনোজকে বদলি করে দেওয়া হয় সেচ সচিবের পদে এবং অর্থ সচিব পদে অর্থাৎ মনোজ পন্থের পদে আনা হয় সেচ সচিব প্রভাত মিশ্রকে। এর ফলেই ওঠে বিভিন্ন প্রশ্ন ।তাহলে কি নবান্ন মনোজ পন্থকে মুখ্য সচিব পদে আনতে চায় না? এদিকে ভগবতীর এক্সটেনশনের ব্যাপারে কোন নির্দেশিকা পায়নি নবান্ন কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে। কেন্দ্রের পক্ষ থেকে ভগবতীর এক্সটেনশনের অপেক্ষা চলতে থাকে। তারপর শেষ পর্যন্ত শনিবার সন্ধ্যায় নতুন মুখ্য সচিব মনোজ পন্থকে নিয়োগের আদেশনামা দেয়া হলো।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর