100 day worker protest in sandeshkhali

ব্যুরো নিউজ, ২৫ ফেব্রুয়ারি: সন্দেশখালির উত্তপ্ত আবহে ইতিমধ্যেই ঘুরে গেছেন একাধিক টিম। তপসিলি কমিশন, নারী ও শিশু কল্যাণ কমিশন। জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সন, কেন্দ্রীয় হাইপাওয়ার টিম। এরপর আজই সন্দেশখালিতে কেন্দ্রীয় ফ্যাক্ট ফাইন্ডিং টিম।

দীর্ঘতম কেবল ব্রিজ ‘সুদর্শন সেতু’র উদ্বোধন করলেন মোদী

Advertisement of Hill 2 Ocean

রবিবারই সন্দেশখালিতে আসছে ফ্যাক্ট ফাইন্ডিং টিম। কেন্দ্রীয় ফ্যাক্ট ফাইন্ডিং টিমের ৬ জন প্রতিনিধি আসছে সন্দেশখালিতে। পাত্র পাড়া, মাঝের পাড়া, নস্কর পাড়া ও নতুন পাড়া এলাকা ঘুরে দেখবেন তারা। পাটনা হাইকোর্টের প্রাক্তন প্রধান বিচারপতি নরসিমা রেড্ডি, কয়েকজন আইনজীবী, বিশিষ্ট সাংবাদিক সঞ্জীব নায়েক, আইপিএস আইজি স্ট্রেট ক্রাইম ব্রাঞ্চ-সহ মোট ছ’জন রয়েছে একটি প্রতিনিধি দলে। এলাকার পরিস্থিতি খতিয়ে দেখে সাধারণ মানুষের সঙ্গে কথা বলবেন তারা। নির্যাতিতা ও জমিহারাদের সঙ্গে কথা বলে পরিস্থিতি ও যাবতীয় তথ্য সংগ্রহ করবেন। জানা গিয়েছে, রোহিঙ্গা ইস্যুতেও নজর দিয়েছে তারা। এরপর সেই রিপোর্ট জমা দেওয়া হবে সংশ্লিষ্ট দফতরে।

শনিবারই রাজ্যে এসে দক্ষিণ ২৪ পরগণার বেশ কয়েকটি এলাকা পরিদর্শন করেছে কেন্দ্রীয় ফ্যাক্ট ফাইন্ডিং টিম। আর আজ সন্দেশখালির বিভিন্ন একালা পরিদর্শন করে সেখানকার মানুষের সঙ্গে কথা বলে রিপোর্ট জমা দেবে কেন্দ্রকে। মহিলাদের ওপর যৌন নির্যাতন, অত্যাচার, এলাকার মানুষের জমি- ভেরি দখল করে দীর্ঘদিন ধরে মারধোরের অভিযোগ উঠেছে শাসক দলের প্রভাবশালী নেতাদের বিরুদ্ধে।  আর সেই রোষেই ফুঁসছে  সেখানকার মানুষ। দিনে দিনে কার্যত নিয়ন্ত্রণের বাইরে বেড়িয়ে যেতে বসেছে সেখান কার পরিস্থিতি। রীতিমতো ‘অকারণে’ উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীর গ্রেফতারীতে ক্ষোভ- বিক্ষোভ দেখাচ্ছেন সাধারন মানুষ। রাস্তায় কাঠের গুড়ি ফেলে, আগুন জালিয়ে পথে নামেছেন সেখানকার মহিলারা। এই পরিস্থিতিতেই সন্দেশখালিতে ফ্যাক্ট ফাইন্ডিং টিম। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর