Modi inaugurated the longest cable bridge 'Sudarshan Setu'

ব্যুরো নিউজ, ২৫ ফেব্রুয়ারি: দেশের দীর্ঘতম ব্রিজ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এছাড়াও এদিন একাধিক কর্মসূচী রয়েছে প্রধানমন্ত্রীর।

 

দীর্ঘতম সুদর্শন সেতু উদ্বোধনের পাশাপাশি এদিনই গুজরাটের রাজকোটে তৈরি হওয়া প্রথম এইমস হাসপাতালের উদ্বোধন করবেন তিনি। এছাড়া ভার্চুয়ালী অন্ধ্র প্রদেশ, পাঞ্জাব, উত্তর প্রদেশ ও পশ্চিমবঙ্গে তৈরি হওয়া এইমস-এর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। এরপর মেগা রোড শো করবেন মোদী। তবে জানা গিয়েছে, সর্ব প্রথম দ্বারকাধীশ মন্দিরে পুজো দিয়ে এই সকল কর্মসূচীর সুচনা করবেন নরেন্দ্র মোদী।

Modi inaugurated the longest cable bridge 'Sudarshan Setu'

মনিপুর বিস্ফোরণে মৃত ১

গুজরাটের দ্বারকায় তৈরি হওয়া এই সেতু নির্মাণে খরচে হয়েছে প্রায় ৯৭৯ কোটি টাকা। পুরনো দ্বারকা ও নতুন দ্বারকার মধ্যে সংযোগ স্থাপন করবে এই সেতু। ২.৩ কিলোমিটার দীর্ঘ ও ২৭.২০ মিটার চওড়া এই ‘সুদর্শন সেতু’, সেতুতে থাকবে ৪ টি লেন। প্রতিটি লেনের পাশে রয়েছে ফুটপাথ। ২০১৭ সালের অক্টোবরে এই সেতুর শিলান্যাস করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জানা গিয়েছে, গীতার শ্লোকের ওপর ভিত্তি করে এই সেতুর বিশেষ বিশেষত্ব রয়েছে। সেতুর দুদিকেই রয়েছে কৃষ্ণের প্রতিকৃতি।

এর আগে সুদর্শন সেতুর নাম ছিল সিগনেচার ব্রিজ। গুজরাটে ওখা বন্দরের কাছে অবস্থিত বেট দ্বারকা। এই বেট দ্বারকা হল একটি দ্বীপ। মূল দ্বারকা থেকে বেট দ্বারকাকে যুক্ত করবে এই সেতু। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর