supreme court

ব্যুরো নিউজ,১ সেপ্টেম্বর: ঘটনার পর প্রায় ২২ দিন কেটে গিয়েছে। কলকাতা হাইকোর্টের নির্দেশে আরজিকর কাণ্ডের তদন্তভার সিবিআই হাতে নিলেও এখনো পর্যন্ত কোনো গুরুত্বপূর্ণ আপডেট সামনে আসে নি। আর তাই নিয়েই সিবিআই এর তদন্তের গতিপ্রকৃতি সম্পর্কে প্রশ্ন উঠে গিয়েছে। এবার সেই প্রশ্ন নিরসনে কিছু জানার চেষ্টা করেছিলেন আন্দোলনকারী চিকিৎসকরা।

শুটআউট নিউটাউনে, রাতের অন্ধকারে পয়েন্ট ব্ল‍্যাঙ্ক রেঞ্জ থেকে গুলি, তদন্তে পুলিশ

কি জানা গেল?

ওয়েস্ট বেঙ্গল মেডিক্যাল কাউন্সিল থেকে সিজিও কমপ্লেক্স পর্যন্ত মিছিল করে ডাক্তাররা নির্যাতিতা তরুণী চিকিৎসকের বিচারের দাবিতে পথে নেমেছিলেন। সেখানে সিবিআই অফিসারদের সঙ্গে চিকিৎসকদের ৪ প্রতিনিধি দেখা করেন। গোয়েন্দা অফিসারদের হাতে ডাক্তারদের দাবির একটি তালিকা তারা দিয়ে এসেছেন। সেখানে কাদের দ্রুত তদন্তে জেরা করা উচিত সেটাও নির্দিষ্ট করে বলেছেন বলেই জানা গিয়েছে। আর সিবিআই অফিস থেকে বেরিয়ে ডাক্তারদের দাবি, সিবিআই গোয়েন্দা অফিসাররা তাদের জানিয়েছেন, ৫ই সেপ্টেম্বর সুপ্রিম কোর্টে ভালো কিছু রিপোর্ট জমা দিতে চলেছেন তারা।

প্রতিবাদের ভয়ে গুটিয়ে মমতার সরকার?শিক্ষক দিবসের অনুষ্ঠানও স্থগিত

সংবাদ মাধ্যমের সামনে চিকিৎসকরা জানিয়েছেন, সিবিআই আশ্বাস দিয়েছে দ্রুত বিচার পাওয়া যাবে। আগামী ৫ সেপ্টেম্বর সুপ্রিম কোর্টে আরজিকর কাণ্ডের শুনানি রয়েছে। আর সেখানেই সিবিআই এর তরফে ভালো কিছু রিপোর্ট জমা দেওয়া হতে পারে বলে জানা গিয়েছে। সিবিআই অফিসাররা যে তাদের ইনভেস্টিগেশন প্রসিডিওর এর সমস্তটাই অ্যাপ্লাই করে দোষীদের শাস্তি দেওয়ার লক্ষ্যে এগোচ্ছেন, সেই বিষয়টি চিকিৎসকদের জানিয়ে আশ্বস্ত করেছেন বলে জানা গিয়েছে।

 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর